ঢাকামঙ্গলবার , ৮ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

বাদপুকুরিয়া এস গণপাঠাগারে নিজের লেখা বই উপহার দিলেন সাংবাদিক কাজী পিকু

সাইফুল ইসলাম ডাকবাংলা প্রতিনিধি
ফেব্রুয়ারি ৮, ২০২২ ২:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

মানুষের আলোকিত জীবনের উপকরণ হচ্ছে বই। জগতে শিক্ষার আলো, নীতি-আদর্শ, ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সভ্যতা, সাহিত্য-সংস্কৃতি—সবই জ্ঞানের প্রতীক বইয়ের মধ্যে নিহিত। মানবজীবন নিতান্তই একঘেয়ে দুঃখ-কষ্টে ভরা, কিন্তু মানুষ বই পড়তে বসলেই সেসব ভুলে যায়। পৃথিবীতে বিনোদনের কত কিছুই না আবিষ্কৃত হয়েছে, কিন্তু বই পড়ার নির্মল আনন্দের কাছে সেগুলো সমতুল্য হতে পারেনি। শিক্ষা-সাহিত্য-সংস্কৃতিমূলক কোনো মজাদার বইয়ের বিষয়বস্তু বা ঘটনা মানুষ সহজে ভুলে যায় না।
তাই জীবনের অবসর সময়গুলো বইয়ের নেশায় ডুবে থাকা দরকার। তারই ধারাবাহিকতায় সোমবার সকালে ঝিনাইদহ সদর উপজেলার ৩ নং সাগান্না ইউনিয়নের ২ নং ওয়ার্ডের “বাদপুকুরিয়া এস গণপাঠাগারের”প্রতিষ্ঠাতা সাংবাদিক সাইফুল ইসলামের হাতে নিজের লেখা তিনটি বই তুলে দেন সাংবাদিক ও লেখক কাজী পিকু।
তিনটি বইয়ের মধ্যে তুমিই ধ্রুবতারা,করোনার ক্রান্তিকালে সাইদুল করিম মিন্টু এবং নৌকার যোদ্ধা। এবিষয়ে সাংবাদিক ও লেখক কাজী পিকু বলেন, আমরা চাই শিশুরা পাঠ্য বইয়ের পাশাপাশি সৃজনশীল বই পাঠে আগ্রহী হউক। সেজন্য বই উপহারের এ কার্যক্রম। মূলত যেকোনো উৎসব-পার্বণে বড়রা শিশুদের বই উপহার দিবে সে প্রত্যাশা আমাদের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।