মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১
ঢাকা আজ-মঙ্গলবার; ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ;দুপুর ১২:২৫;বর্ষাকাল
Homeদেশজুড়েখুলনা বিভাগবিদায়ের পর প্রতিবন্ধী নারীর জন্য হুইলচেয়ার পাঠালেন ইউএনও

বিদায়ের পর প্রতিবন্ধী নারীর জন্য হুইলচেয়ার পাঠালেন ইউএনও

বিকেল গড়িয়ে সূর্য তখন অস্তের পথে। চোখের জলে প্রিয় লাল গাড়িতে বিদায়ের প্রস্তুতি নিচ্ছেন চট্টগ্রামের হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন। একে একে যখন সবার কাছ থেকে বিদায় নিচ্ছেন তখন এক জনের বরাতে খবর এলো এক প্রতিবন্ধী নারীর মায়ের।

তিনি আফসোস করেছেন- ‘টিনো (ইউএনও) রুহুল আমিন সাব চলে যাবেন। আমার মেয়েটার একটা হুইলচেয়ার দরকার ছিল। এই খবরডা তার কাছে যদি কেউ পৌঁছে দিতো!’

গত রোববার (১১ জুলাই) সন্ধ্যায় হাটহাজারী উপজেলা কার্যালয়ে বিদায়ের সময় কথাগুলো শোনেন ইউএনও রুহুল আমিন।

এরপর খোঁজ নিয়ে জানতে পারেন, হাটহাজারী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের হাজী মোশাররফ আলীর বাড়ির বাসিন্দা প্রতিবন্ধী ওই নারীর নাম গুলতাজ খাতুন। তার বাবা মারা গেছেন অনেক আগেই। প্রতিবন্ধী মেয়েটিকে নিয়ে অনেক কষ্ট করে সংসার চালান তার মা। এদিকে প্রতিবন্ধী মেয়েটির চলাচলের জন্য একটা হুইল চেয়ার অতি জরুরি। যেখানে সংসার চালাতেই হিমশিম খাচ্ছেন সেখানে হুইলচেয়ার কিনবেন কিভাবে?

সব জেনে বিদায় নিলেও মনে মনে ইউএনও রুহুল আমিন সিদ্ধান্ত নেন ব্যক্তিগত উদ্যোগে হলেও প্রতিবন্ধী নারীকে একটি হুইলচেয়ার প্রদানের।

অবশেষে বিদায়ের পরদিন (সোমবার) প্রতিবন্ধী নারীটির জন্য হুইলচেয়ার ও সঙ্গে নগদ পাঁচ হাজার টাকা পাঠান।

জানতে চাইলে রুহুল আমিন জাগো নিউজকে বলেন, ‘বদলিজনিত কারণে আমি বিদায়ের প্রস্তুতি নিচ্ছিলাম। এমন সময় প্রতিবন্ধী নারীটির সংবাদ শুনি। পরে খবর নিয়ে অসহায়ত্বের বিষয়টি জানতে পেরে ব্যক্তিগত উদ্যোগে একটি হুইলচেয়ার ও নগদ পাঁচ হাজার টাকা পাঠাই।’

সূত্র.জাগোনিউজ২৪.কম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments