মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১
ঢাকা আজ-মঙ্গলবার; ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ;দুপুর ২:২৮;বর্ষাকাল
Homeদেশজুড়েরংপুর বিভাগবিধিনিষেধ না মানায় হিলিতে এক সপ্তাহে ৬৬ জনকে জরিমানা

বিধিনিষেধ না মানায় হিলিতে এক সপ্তাহে ৬৬ জনকে জরিমানা

সারাদেশ সরকার ঘোষিত চলমান কঠোর লকডাউনের ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত গত এক সপ্তাহে দিনাজপুরের হাকিমপুর, হিলিতে স্বাস্থ্য বিধি, সরকারি বিধিনিষেধ না মানা ও নির্ধারিত সময়ের পরে দোকান খোলা রাখার অপরাধে ৫৬ টি মামলায় ৬৪ জনকে ৩২২০০ ( বত্রিশ হাজার দুইশত) টাকা ও ভুয়া ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা কাজে নিয়োজিত থাকার অপরাধে দুই জনকে ৩০০০০( ত্রিশ হাজার) টাকা জরিমানাসহ দুই জন মাদক সেবনকারীকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

দেশে করোনার সংক্রমণ ভয়াভয় রুপ নেওয়ায় সরকার ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা করেন। পরবর্তীতে ১৪ জুলাই পর্যন্ত লকডাউন বৃদ্ধি করা হয়। চলমান কঠোর লকডাউনের প্রথম দিন থেকে সরকার ঘোষিত নির্ধারিত দোকান ছাড়া অন্য কোন দোকান খুলতে দেওয়া হয়নি। বিনা প্রয়োজনে ঘরের বাহির না হওয়ার আহবান জানান উপজেলা প্রশাসন। তারপরও অনেক মানুষ অযুহাত দেখিয়ে বাড়ির বাহির হচ্ছে। প্রশাসনের কাছে সদউত্তর দিতে না পারলে গুনতে হয়েছে জরিমানা। হাকিমপুর (হিলি) বাজার, পৌর, স্থলবন্দর এলাকাসহ উপজেলার ডাংগাপাড়া, মংলা বাজার, ছাতনী ও হরিহর বাজারে পুলিশ, বিজিবি ও আনসার সদস্যদের সঙ্গে নিয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম তাদের এই জরিমানা করেছেন।

প্রথম দিন বৃহস্পতিবার ৬ টি মামলায় ৬ জনকে চার হাজার টাকা, দ্বিতীয় দিন শুক্রবার ৬ টি মামলায় ৬ জনকে আট হাজার টাকা, তৃতীয় দিন শনিবার ৯ টি মামলায় ১১জনকে ছয় হাজার চারশত টাকা, চতুর্থ দিন রবিবার ১০ টি মামলায় ১১ জনকে চার হাজার তিনশত টাকা, প ম দিন সোমবার ১১ টি মামলায় ১৪ জনকে দুই হাজার সাতশত টাকা, ষষ্ঠ দিন মঙ্গলবার ৭ টি মামলায় ৯ জনকে ছয় হাজার টাকা, সপ্তম দিন বুধবার ৭ টি মামলায় ৭ জনকে আটশত টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

অন্য দিকে গত ৫ জুলাই সোমবার উপজেলার ডাংগাপাড়া বাজারে ভুয়া ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা কাজে নিয়োজিত থাকার অপরাধে মেসার্স কোবাদ ফার্মাসির সত্বাধীকারী শফিকুল ইসলামকে ২০০০০( বিশ হাজার) টাকা জরিমানাসহ ঐ দিন দুই জন মাদক সেবনকারীকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এছাড়াও গত ৬ জুলাই হরিহরপুর বাজারে ভুয়া ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা কাজে নিয়োজিত থাকার অপরাধে “হরিহরপুর স্বাস্থ্য সেবা কেন্দ্র” এর সত্বাধীকারী ডাঃ মোঃ দুলাল হোসেনকে ১০০০০ ( টাকা) জরিমানা করেন নির্বাহী কর্মকর্তা।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, চলমান কঠোর লকডাউন এর প্রথম দিন থেকে সপ্তম দিন বুধবার পর্যন্ত সরকার ঘোষিত বিধিনিষেধ, স্বাস্থ্যবিধি না মানা ও নির্ধারিত সময়ের পরে দোকান খোলা রাখা এবং দুই ভুয়া ডাক্তারসহ মোট ৫৮ টি মামলায় ৬৬ জনকে ৬২২০০( বাষট্টি হাজার দুইশত) টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও দুই জন মাদক সেবনকারীকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। করোনার সংক্রামন রোধে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এই বিভাগের আরো

সর্বশেষ সংবাদ

- Advertisment -
Google search engine

সর্বাধিক জনপ্রিয়