ঢাকাশুক্রবার , ২৮ জানুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

বিধি নিষেধ ভেঙ্গে সমাবেশ করল আওয়ামীলীগ

মানবতা ডেস্ক নিউজ
জানুয়ারি ২৮, ২০২২ ৬:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

করোনা সংক্রমনের হার বেড়ে যাওয়াত নতুন করে সারাদেশে বিধি নিষেধ আরোপ করে নিষেধ করা হয়েছে সব ধরনের জনসমাবেশ । অথচ সরকারী এই নিষেধাজ্ঞা অমান্য করে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নে কয়েক হাজার লোকজন নিয়ে করা হয়েছে এক বিশাল সমাবেশের ।
দুপুর থেকে শুরু হওয়া প্রায়  চার ঘন্টা ব্যাপি এই অনুষ্ঠানে দলে দলে মিছিল নিয়ে জড়ো হতে থাকে হাজারো লোকজন । সামাজিক দুরুত্ব তো দুরের কথা অধিকাংশ লোকজনের মুখে মাস্ক দেখা যায়নি ।
তবে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, প্রজ্ঞাপনে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে । নতুন করে নিয়ে করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় বিধি নিষেধ করা হয়েছে ১শত জনের অধিক লোক নিয়ে কোন সমাবেশ করা নিষেধ রয়েছে । তবে এতো লোক নিয়ে এই ধরনের সমাবেশ করার কথা নয় । তিনি মন্ত্রী মহোদয় ও স্থানীয় থানা পুলিশের সাথে কথা বলে দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য জানিয়েছেন ।
খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী সম্মেলনের আয়োজন করা হয় । তৈয়বপুর মাঠ এলাকায় সমাবেশ স্থলে দুপুর দুই টার পর থেকেই দলে দলে মিছিল নিয়ে স্থানীয় নেতাকর্মীরা জড়ো হতে থাকে । এসময় গাদাগাদি করে নিয়ে আসা মিছিলগুলোতে কারো মুখেই দেখা যায়নি মাস্ক । এছাড়া সামাজিক দুরুত্ব বজায় না রেখেই গাদাগাদি করে আসনগুলোতে বসানো হয়েছে লোকজনকে ।
অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্খাপন ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান প্রধান অতিথি হিসিবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন । এছাড়াও আশুলিয়া থানা আওয়ামীলীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন উদ্ভোধক হিসেবে বক্তব্য রাখেন ।
এসময় সেখানে প্রধান অতিথি আগামী তিন বছরের জন্য মুজিবর রহমান শাহেদ ও সাধারন সম্পাদক হিসেবে মুসার নাম ঘোষনা করে  নতুন কমিটি করা হয় ।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন বাসিন্দা অভিযোগ করে বলেন, নতুন করে করোনা বৃদ্ধি পাচ্ছে । এই সময়ে হাজার লোক নিয়ে জনসমাগম করার প্রয়োজন ছিল না । এই সমাবেশের কারনে আমাদের এলাকায় করোনা সংক্রমনের প্রকোপ বেড়ে গেলো । ঘরোয়াভাবে অল্প লোকজন নিতেও তারা অনুষ্ঠানটি শেষ করতে পারতো। । অথচ সেটা না করে চার পাঁচ হাজার লোকজন নিয়ে সমাবেশ করে স্বাস্থ্যবিধির তোয়াক্কাই করা হয়নি ।
তবে আশুলিয়া থানা সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সদস্য ব্যারিষ্টার ইমাম হাসান ভুইয়া বলেন, সরকার আমাদের জন্য যে বিধিনিষেধ আরোপ করেছে  সেই বিধিনিষেধগুলো তখনি কার্যকর হবে। যখন সমাজের সকল শ্রেণীর মানুষ সেই বিধিনিষেধগুলো মেনে চলবেন এবং আইনশৃঙ্খলা বাহিনী সেই বিষয়গুলি তদারকি করবেন। যেভাবে সংক্রমন ভেরিএন্ট বেড়ে চলছে এরকম পরিস্থিতে বড় ধরনের কোনো রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় আয়োজন এই মুহূর্তে করা হয়। সেটি সেই এলাকার জন্য মানুষের মধ্যে করোনা বৃদ্ধির কারণ হয়ে দাঁড়াবে।
এ ব্যাপারে আশুলিয়া থানা আওয়ামীলীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন বলেন, অনুষ্ঠানটি পুর্ব ঘোষিত ছিল, সে কারনেই এই বিধি নিষেধে আমরা অনুষ্ঠানটি বন্ধ রাখতে পারি নাই । তবে স্বাস্থ্য মেনে  দুইশত লোক নিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ করার হয়েছে বলে তিনি দাবী করেন ।
এ ব্যাপারে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, আজকে সাভারে কোভিড আক্রান্তের হার ৫০ শতাংশ । যা খুবই উদ্বেগজনক  , কোন ধরনের পাবলিক সমাবেশ করতে হলে স্বাস্থ্য বিধি মেনে ছোট পরিসরে করার নির্দেশনা রয়েছে । যদি আমরা সচেতন না হই তাহলে এই আক্রান্তের সংখ্যা আরো বাড়বে।
প্রকোট আকারে ধারনা করবে । তাই স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন মেনে এই ধরনের অনুষ্ঠান না করাই উচিত ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।