ঢাকা আজ-বুধবার,২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৫:৪৪, বর্ষাকাল
হোমআন্তর্জাতিকবিশ্বে কমেছে মৃত্যু, বেড়েছে সংক্রমণ

বিশ্বে কমেছে মৃত্যু, বেড়েছে সংক্রমণ

গত একদিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৪৬৮ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪০ লাখ ৮২ হাজার ৫৮৯ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৭ হাজার ২৫৯ জন।এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ১৪৭ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারে এই সব তথ্য পাওয়া গেছে।

গত একদিনে আক্রান্ত ও মৃতের হিসাব বিবেচনা করেলে দেখা যায় আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় ২০০। আর আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ৭ হাজারের বেশি।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৮ লাখ ৮৬ হাজার ২০১ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৪ হাজার ১৮৯ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে।

গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৫২ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৭৮৯ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৯২ লাখ ৬২ হাজার ৫১৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৯ হাজার ৫০ জনের।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪৪ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৭২ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১০ লাখ ২৫ হাজার ৮৭৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ১২ হাজার ৫৬৩ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৮ লাখ ৩৩ হাজার ৩৪১ জন, রাশিয়ায় ৫৮ লাখ ৮২ হাজার ২৯৫ জন, যুক্তরাজ্যে ৫২ লাখ ৮১ হাজার ৯৮ জন, ইতালিতে ৪২ লাখ ৭৮ হাজার ৩১৯ জন, তুরস্কে ৫৫ লাখ ৭ হাজার ৪৫৫ জন, স্পেনে ৪০ লাখ ৬৯ হাজার ১৬২ জন, জার্মানিতে ৩৭ লাখ ৪৮ হাজার ৩৬৭ জন এবং মেক্সিকোতে ২৬ লাখ ১৬ হাজার ৮২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৯ নম্বরে। গত কয়েক সপ্তাহ ধরে উদ্বেগজনক হারে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে দেশে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ নিউজ

এশিয়া প্যাসিফিক অঞ্চলে দারিদ্র্য দূরীকরণে প্রান্তিক পর্যায়ে ডিজিটাল কানেক্টিভিটি বাড়ানোর আহ্বান বিশেষজ্ঞদের

গ্রামীণ অঞ্চলে ইন্টারনেট সংযোগের খরচ কমাতে ও ডিজিটাল শিক্ষার বিকাশে সকল খাতের অংশগ্রহণ ও সহযোগিতা প্রয়োজন; যা বৈশ্বিক মহামারিকালীন সময়ে ডিজিটাল বৈষম্য হ্রাসে...
ঝিনাইদহে লকডাউনে কিস্তি আদায়ে এনজিওকে জরিমানা

লকডাউনে কিস্তি আদায়ে এনজিওকে জরিমানা

ঝিনাইদহের কালীগঞ্জে লকডাউনের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে ঋণের কিস্তি আদায় করায় ঢাকা আহসানিয়া মিশন পরিচালিত ডাম ফাউন্ডেশন ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (ডিএফইডি) কে ভ্রাম্যমান...
পাইকগাছায় প্রনোদনার ঋণ ও পানির ট্যাংক বিতরণ

পাইকগাছায় প্রনোদনার ঋণ ও পানির ট্যাংক বিতরণ

খুলনার পাইকগাছায় অংশীদারিত্ব মূলক পল্লী উন্নয়ন প্রকল্প-৩ (পিআরডিপি-৩) এর আওতায় পানির ট্যাংকি এবং করোনায় ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রনোদনার ঋণ বিতরণ করা হয়েছে। সোমবার সকালে...

ফরিদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নানা আয়োজনে ফরিদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (২৭ জুলাই) সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও...

সাপ্তাহিক হিলিবার্তার ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দিনাজপুরের হিলিতে বহুল প্রচলিত সাপ্তাহিক হিলিবার্তার ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। আজ বুধবার সকাল ১১ টায় হিলিবার্তার কার্যালয়ে আলোচনা সভা ও কেক কাটা মধ্যে...
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ