ঢাকামঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

বেনাপোলে সড়ক দুর্ঘটনায় নিহত ৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালী ও দোয়া

মো.সাগর হোসেন,বেনাপোল প্রতিনিধি:
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

বেনাপোলে পিকনিকের বাস সড়ক দুর্ঘটনায় নিহত ৯ শিশু শিক্ষার্থীর স্মরণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রলীদের নিয়ে র‌্যালী আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) বেনাপোল ট্রাজেডির আট বছর। বেনাপোলে শোক দিবস। এই দিনে মুজিবনগর থেকে শিক্ষা সফর শেষে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয় বেনাপোল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৯ শিশু শিক্ষার্থী। নিহত শিশু শিক্ষার্থীদের স্মরণে বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বেনাপোল পৌরসভা নির্মাণ করে স্মৃতিস্তম্ভ। স্মৃতিস্তম্ভে ‘বুকে তীর বিদ্ধ অবস্থায় উড়ছে ৯টি কবুতর। শরীর থেকে রক্ত ঝরছে। আর পাশেই রক্তের স্রোতে বইয়ের বর্ণমালা মুছে যাচ্ছে। তাতে লেখা হয়েছে, ‘আমার বর্ণমালা তুমি ভালো থেকো’।

বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে এক বিশাল শোক র‌্যালী বের করা হয়। র‌্যালি শেষে নিহতদের স্মরনে বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে নির্মিত স্মৃতি স্তম্ভে পৌর মেয়র আশরাফুল আলম লিটন ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে নিহত শিশুদের স্মরন করেন। বেনাপোলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা এ শোক র‌্যালি তে অংশ গ্রহন করেন। এ উপলক্ষে বেনাপোল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বজলুর রহমান, শার্শা উপজেলার যুবলীগের সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য-অহিদুজ্জামান অহিদ, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন রাব্বি, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল-মামুন, সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।