ঢাকাসোমবার , ২৮ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

মসজিদে আসুন জামায়াতে নামাজ পড়ার অভ্যাস করুন

সাইফুল ইসলাম ডাকবাংলা প্রতিনিধি
ফেব্রুয়ারি ২৮, ২০২২ ৭:২০ পূর্বাহ্ণ
Link Copied!

মোমিন-মুসলমানের বেশি বেশি পুণ্য অর্জনের সুবর্ণ সময় আসছে মাহে রমজান। এ মাহে রমজানে যত বেশি ইবাদত তত বেশি পুণ্য। আর শুধু ব্যক্তিগতভাবে নিজে ইবাদত করে পুণ্য অর্জন নয়, অন্যকেও দ্বীনের দাওয়াত দিয়েও পুণ্য হাসিল করা যায়। রমজান আসছে দ্বীনের দাওয়াতের সর্বোত্তম মাস। দাওয়াতে দ্বীন ছিল সব নবীর গুরু দায়িত্ব ও কর্তব্য। এমন কোনো নবী আসেননি যিনি মানুষকে আল্লাহর দ্বীনের দিকে দাওয়াত দেননি। আল্লাহ তায়ালা পবিত্র কোরানে (সূরা আরাফ- ৫৯)
‘তোমরা আল্লাহর ইবাদত কর এবং তিনি ছাড়া তোমাদের আর কোনো উপাস্য নাই। পবিত্র কোরআনের এ আয়াত দ্বারা বোঝা যায়, দাওয়াত শুধু আল্লাহর ইবাদতের দিকে হবে। দুনিয়াবি স্বার্থ কিংবা লক্ষ্য ও উদ্দেশ্যের দিকে নয়।

তারই ধারাবাহিকতায় ঝিনাইদহ সদর উপজেলার সাগান্না ইউনিয়নের বাদপুকুরিয়া কারীর মোড় জামে মসজিদের ইমাম আকমল হোসেনের উদ্যোগে প্রতিদিন এলাকায় বিভিন্ন বাড়িতে বাড়িতে গিয়ে চলছে নামাজের জন্য দাওয়াতি কাজ। মসজিদে আসুন জামায়াতে নামাজ পড়ার অভ্যাস করুন। ছোট বড় সবাইকে মসজিদে এসে জামায়াতে নামাজ পড়ার আহ্বান করেন তিনিসহ তার টিম।

এবিষয়ে বাদপুকুরিয়া কারীর মোড় জামে মসজিদের ইমাম আকমল হোসেন জানান,আল্লাহ তায়ালা প্রতিটি মুসলমানদের জন্য পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ করেছেন। এদিকে কোন ওজর ব্যতিত্ব মসজিদে না গিয়ে বাড়িতে নামাজ পড়তেও নিষেধ করেছেন। তাই আমিসহ আমার ছোট একটি টিম নিয়ে আল্লাহর ইচ্ছে আমাদের এলাকায় বাড়িতে বাড়িতে গিয়ে এই দাওয়াতি কাজ করছি এ দাওয়াতি কাজ চলমান থাকবে ইনশাআল্লাহ। বিশেষ করে তিনি আরও বলেন আমাদের প্রত্যেকটি মুসলমানদের উচিত এ ধরনের উদ্যোগ গ্রহন করা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।