ঢাকাসোমবার , ৩১ জানুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

মহেশপুরে অবৈধ ইটভাটা উচ্ছেদ ১২ লাখ টাকা জরিমানা আদায়

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ-
জানুয়ারি ৩১, ২০২২ ২:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঝিনাইদহে লাইসেন্স ও ছাড়পত্রবিহীন ইটভাটায় অভিযান শুরু করেছে পরিবেশ অধিদপ্তর। রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত ঝিনাইদহের মহেশপুর উপজেলার সীমান্ত এলাকায় থেকে এ অভিযান শুরু করা হয়। যশোর জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যগে সদর দপ্তরের এনফোর্সমেন্ট টিমের ম্যাজিস্ট্রেস জনাব সাঈদা পারভীন এর নেতৃতে¦ সহকারী পরিচালক মো: হারুন অর রশীদসহ অন্যান্য কর্মচারীবৃন্দর উপস্থিতিতে এ অভিযান পরিচালন করেন।

সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত ঝিনাইদহের মহেশপুর উপজেলায় ৮ টি ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকাসহ নানা অভিযোগে জরিমানা ও উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এসময় ৩টি অবৈধ ইটভাটা উচ্ছেদ ও ৫টি ইটভাটায় মালিককে ১২লাখ ৩৪ হাজার ৫শত টাকা জরিমানা করেন।

যশোর পরিবেশ অধিদপ্তরের সহ সহকারী পরিচালক মো: হারুন অর রশীদ বলেন, সকাল থেকে এ অভিযান শুরু করেছি এবং যশোর জেলা কার্যলয়ের অধীনে ঝিনাইদহ, মাগুরা, নড়াইল ও যশোর জেলায় অবৈধ ইটভাটা উচ্ছেদ অভিযান চলমান থাকবে। চিমনি বসিয়ে মণকে মণ কাঠ পুড়িয়ে পরিবেশ বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে তাই এসব ইটভাটার বিরুদ্ধে এ অভিযান চালানো দরকার বলে মনে করছে সচেতন মহল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।