সোমবার, আগস্ট ২, ২০২১
Homeদেশজুড়েরংপুর বিভাগলকডাউনের ৫ম দিনে হিলিতে ভ্রাম্যমাণ আদালতের মামলা ও জরিমানা

লকডাউনের ৫ম দিনে হিলিতে ভ্রাম্যমাণ আদালতের মামলা ও জরিমানা

চলমান লকডাউনের প ম দিনে দিনাজপুরের হাকিমপুর, হিলিতে স্বাস্থ্যবিধি না মানা, সরকারি বিধিনিষেধ অমান্য করাসহ নির্ধারিত সময়ের পরে দোকান খোলা রাখার অপরাধে ১৪ জনকে ২৭০০ টাকা, ভুয়া ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা কাজে নিয়োজিত থাকায় ১ জনকে ২০০০ টাকা জরিমানা ও ২ দুই জন মাদক সেবনকারীকে ৬ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (০৫ জুলাই) পৌর এলাকা, সাতকুড়ি, মংলা বাজার, ও ডাংঙ্গাপাড়া এলাকায় পুলিশ ও বিজিবি সদস্যদের সঙ্গে নিয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম তাদের এই জরিমানা ও কারাদন্ড প্রদান করেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, হিলিতে দিন দিন করোনা সংক্রামনের হার বৃদ্ধি পাচ্ছে। এমন অবস্থায় চলমান কঠোর লকডাউন এর শুরু থেকে করোনার সংক্রামন রোধে সরকারি নির্দেশনা মানা, স্বাস্থ্য বিধি নিশ্চিত ও মাস্ক ব্যবহারে বাধ্য করাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও মামলা অব্যাহত রয়েছে।

তিনি আরো বলেন, অভিযান চলাকালীন সময়ে পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন এলাকায়, চলমান লকডাউন এর বিধিনিষেধ না মানা, নির্ধারিত সময়ের পরে দোকান খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানায় ০৮ টি মামলায় ১৪ জনকে দুই হাজার সাতশত টাকা জরিমাা এবং উপজেলার ডাংগাপাড়া বাজারে মেসার্স কোবাদ ফার্মাসির সত্বাধীকারী ডাঃ মোঃ শফিকুল ইসলামকে ভুয়া ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা কাজে নিয়োজিত থাকার অপরাধে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ২ জন মাদক সেবনকারীকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। করোনা সংক্রামন রোধে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments