ঢাকাসোমবার , ১৩ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

মিস ইউনিভার্সের খেতাব জিতলেন ভারতের হারনাজ সান্ধু

মানবতা ডেস্ক নিউজ
ডিসেম্বর ১৩, ২০২১ ১১:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

ইজরায়েলের এইলাতে অনুষ্ঠিত ৭০ তম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় বিজয়ী হলেন ভারতীয় সুন্দরী হারনাজ সান্ধু। প্রতিযোগিতায় গোটা বিশ্বের ৭৯ দেশের সুন্দরীকে পিছনে ফেললেন মিস ইন্ডিয়া ইউনিভার্স হারনাজ। প্রতিদ্বন্দ্বী মিস প্যারাগুয়েকে গড়িয়ে ধরেই কেঁদে ফেলেন তিনি। দ্বিতীয় হয়েছে প্যারাগুয়ের সুন্দরী নাদিয়া ফেরিরা ও তৃতীয় হয়েছেন সাউথ আফ্রিকান সুন্দরী লালেলা মেসোয়েন।

চণ্ডীগড়ের মেয়ে হারনাজের মাথায় মুকুট পরিয়ে দেন ২০২০ সালের মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা। সেরার তাজ মাথায় পরে মাতৃভাষাতেই প্রথম প্রতিক্রিয়া দিল হারনাজ। সোনালি স্লিভলেস গাউন পরা হারনাজ মঞ্চেই উচ্ছাসে ফেটে পরে তার মাতৃভাষাতে বলে ওঠেন, ‘চক দে ফট্টে ইন্ডিয়া…’।

বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন ও লারা দত্ত এর আগে মিস ইউনিভার্স হয়েছিলেন। এবার তৃতীয় ভারতীয় হিসাবে ২০২১ সালের মিস ইউনিভার্স ঘোষিত হলেন হারনাজ সান্ধু। এর আগে সেপ্টেম্বর মাসে মিস ইউনিভার্স ইন্ডিয়া ২০২১ জিতেছিলেন হারনাজ।

সুন্দরী প্রতিযোগিতায় ভারতকে এই সাফল্য এনে দেওয়ার পর মাতৃভাষাতেই প্রথম প্রতিক্রিয়া জানান হারনাজ, তিনি বলেন- ‘চক দে ফট্টে ইন্ডিয়া…’। ১৯৯৪ সালে মিস ইউনিভার্স হয়েছিলেন মিস ইন্ডিয়া, সুস্মিতা সেন। ছয় বছর পর লারা দত্ত এই ঐতিহাসিক সাফল্যের পুনরাবৃত্তি ঘটিয়েছিলেন।

উল্লেখ্য, ইসরায়েলের সঙ্গে বাংলাদেশের কোন কূটনৈতিক সম্পর্ক না থাকায় এবার বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারেনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।