ঢাকাশনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

মেলিতোপোল শহরের দখল নিলো রুশ বাহিনী

মানবতা ডেস্ক নিউজ
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ২:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

ইউক্রেনের তিন দিক থেকে সামরিক অভিযানের পর দেশটির অভ্যন্তরে ঢুকে পড়েছে রুশ সৈন্য। দেশটির দক্ষিণ-পূর্বের মেলিতাপোল শহরের দখলও নিয়েছে রুশ বাহিনী। বিনা বাধাতেই মেলিতাপোল শহরে ঢুকে পড়েছে রাশিয়ান সৈন্যরা এমন দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রনালয়।

রাশিয়ান সংবাদ সংস্থা তাসের বরাত দিয়ে বিবিসি তাদের এক প্রতিবেদনে জানায়, মেলিতাপোল শহর দখলের ঘটনার সত্যতা নিশ্চিত না হওয়া গেলেও তা একবারে উড়িয়েও দেয়া যায় না। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিও কিছুক্ষণ আগেই জানিয়েছিলেন শহরটিতে তীব্র গোলাগুলি চলছে।

ইউক্রেনের দক্ষিণ-পূর্ব দিকের এই মেলিতাপোল শহরটি ক্রিমিয়া ও আজভ সাগরের নিকটে অবস্থিত। শহরটিতে প্রায় দেড় লাখের মতো মানুষ বাস করে।

এর আগে সন্ধ্যার দিকে ইউক্রেনের রাজধানী কিয়েভে বিকট বিস্ফোরণের শব্দও শোনা যায়। কিয়েভের মেয়র ভিতালি ক্লিতশকো বিবিসিকে জানিয়েছে, কিয়েভের অভ্যন্তরে তিনি নিজে পাঁচটি বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিও এক ভিডিওবার্তায় জনগণকে সতর্ক করে দিয়ে বলেছেন, এই রাত কাটানো কঠিনতম কাজ হবে, রাতের কয়েক ঘণ্টায় রাশিয়ান সৈন্যরা রাজধানী কিয়েভের ওপর দিয়ে ধ্বংসযজ্ঞ চালাতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।