ঢাকামঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

মেহেরপুরে ৮ দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষকেরা।

মেহেরপুর প্রতিনিধি
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ৯:০১ পূর্বাহ্ণ
Link Copied!

 কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন ঘোষিত ০৮ দফা দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মেহেরপুর জেলা শাখা।
মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষক- শিক্ষিকারা।
স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন মেহেরপুর জেলা শাখা আহবায়ক আশরাফুজ্জামান এর নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন মেহেরপুর জেলা শাখা আহবায়ক আশরাফুজ্জামান এর নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বক্তব্য রাখেন, জেলা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আলিফ হোসেন,
স্বাধীনতা শিক্ষক পরিষদ সাধারণ সম্পাদক ও
স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশনের
প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু, সহকারী শিক্ষক শ্বাশত নিপ্পনসহ শিক্ষক বৃন্দরা।
৮টি দাবি হলো,১.ঐতিহাসিক মুজিব বর্ষেই শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের ঘোষনার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন সার্বজনিন বিজ্ঞান ভিত্তিক শিক্ষা ব্যবস্থা’ বাস্তবায়ন করা। ২. আসন্ন ঈদের পূর্বেই পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদান এবং সরকারি অনুরূপ বাড়ী ভাড়া ও চিকিৎসা ভাতা প্রদানের জন্য আসন্ন বাজেটে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ করা। ৩. সরকারি সকল শর্ত পুরণ করে স্বীকৃতিপ্রাপ্ত সকল স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি (স্বতন্ত্র এবতেদায়ি, অনার্স/মাস্টার্স সহ) প্রতিষ্ঠানকে অতিদ্রুত এমপিওভুক্তির ব্যবস্থা করা। ৪.শিক্ষা প্রশাসন, বিভিন্ন শিক্ষা বোর্ড, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মাউশিসহ বিভিন্ন অধিদপ্তর ও শিক্ষার সাথে সংশ্লিষ্ট বিভিন্ন দফতর থেকে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের অবিলম্বে প্রত্যাহার করে মুক্তিযুদ্ধের পক্ষের সৎ এবং যোগ্য ব্যক্তিদের পদায়ন করা। ৫. করোনায় ক্ষতিগ্রস্থ শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য আর্থিক প্রণোদনা/বিশেষ বৃত্তি/অনুদান প্রদান, সকল শিক্ষার্থীদের বিনা মূল্যে ডিভাইস, খাতা কলম সহ অন্যান্য শিক্ষা সামগ্রী প্রদান এবং মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের (স্কুল, মাদরাসা, ভোকেশনাল) স্ব স্ব প্রতিষ্ঠানে দুপুরে সরকারি উদ্যোগে খাবার সরবরাহ করা।৬. শূন্য পদের বিপরীতে ইনডেক্সধারী শিক্ষকদের বদলীর ব্যবস্থা কার্যকর করা। ৭. অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের শেষ আশ্রয়স্থল শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর বোর্ডের জন্য পর্যাপ্ত
অর্থ বরাদ্দ করা। ৮. শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটিতে রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ এবং ব্যবস্থাপনা কমিটিতে সৎ, যোগ্য ও শিক্ষাবান্ধব ব্যক্তিদের অন্তর্ভুক্ত করা। স্কুল পর্যায়ে নুন্যতম ডিগ্রী পাশ ও কলেজ পর্যায়ে নুন্যতম মাষ্টার্স পাশ স্বচ্ছ ইমেজ সম্পন্ন ব্যক্তিদের নিয়োগদান করা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।