ঢাকাসোমবার , ২১ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

মেহেরপুর মুজিবনগর কে দেশবাসীর মাঝে তুলে ধরার জন্য ব্যতিক্রমী উদ্যোগ

মেহেরপুর প্রতিনিধি
ফেব্রুয়ারি ২১, ২০২২ ৩:০১ অপরাহ্ণ
Link Copied!

ঐতিহাসিক মুজিবনগর কে দেশবাসীর মাঝে তুলে ধরার জন্য উপজেলা নির্বাহি অফিসার সুজন সরকার নিয়েছে ব্যতিক্রমী উদ্যোগ।

মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার তার ফেসবুক পোষ্টে লিখেছেন সেই উদ্যোগের কথা তিনি লিখেছেন-
মুজিবনগর উপজেলায় প্রতিবছর প্রচুর পর্যটক বেড়াতে আসেন এবং ক্রমান্বয়ে এসংখ্যা বাড়তে থাকবে বলে ধারণা করা হয়। এসকল দর্শনার্থীরাই পারেন মুজিবনগরকে আরও অনেকের কাছে তুলে ধরতে, মুজিবনগরকে আরও বেশী মানুষের কাছে পৌছে দিতে।

এই সম্ভাবনাকে আমরা কাজে লাগাতে চাই। মাননীয় প্রতিমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয় জনাব ফরহাদ হোসেন এমপি মহোদয়ের অনুপ্রেরণায় আমরা প্রাথমিকভাবে মগ, মাথার ক্যাপ, গেঞ্জি (মুজিবনগর স্মৃতিসৌধের ছবি সম্বলিত) ইত্যাদি তৈরীর উদ্যোগ নিই, যেগুলো মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সের ব্যবসায়ীরা ও ক্ষেত্রবিশেষ অন্য ব্যবসায়ীরাও বিক্রয় করতে পারেন। এক্ষেত্রে আমরা প্রথমে স্থানীয় ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করি এবং ঢাকার একটি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করি। আমরা মূলত অনুঘটকের ভূমিকা পালন করেছি। আজ ২১.০২.২০২২ তারিখ বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের হাতে মগ তুলে দিলাম। আগত দর্শনার্থীরা সুলভ মূল্যে মুজিবনগর থেকে স্মৃতি হিসেবে প্রিয় মানুষদের জন্য এসমস্ত জিনিসগুলি শুভেচ্ছা স্মারক হিসেবে নিয়ে যেতে পারবেন।

কৃতজ্ঞতা জানাচ্ছি মেহেরপুর জেলার উন্নয়নের রূপকার, মাননীয় প্রতিমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয় জনাব ফরহাদ হোসেন এমপি মহোদয়ের প্রতি, যার অনুপ্রেরণায় এ উদ্যোগ। একাজে সার্বক্ষণিক পরামর্শ ও দিক-নির্দেশনা প্রদানের জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি মেহেরপুর জেলার সম্মানিত জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান স্যারের প্রতি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।