ঢাকাবৃহস্পতিবার , ১৬ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

মেয়ে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

মানবতা ডেস্ক নিউজ
ডিসেম্বর ১৬, ২০২১ ৮:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

কুমিল্লার দেবিদ্বারে নিজের কিশোরী মেয়েকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক মো. জাহিদুল কবীর এ রায় দেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি (কিশোরীর বাবা) ও মামলার বাদী (কিশোরীর মা) আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, জেলার দেবিদ্বার উপজেলার বানিয়াপাড়া গ্রামের ঐ বাবা ২০১৬ সালের ২৪ জুলাই রাতে তার কিশোরী (১৪) মেয়েকে ধর্ষণ করেন। ঘটনার দুইদিন পর ওই কিশোরী তার মাকে ঘটনাটি জানায়। এরপর ওই কিশোরীর মা বাদী হয়ে তার স্বামীকে আসামি করে দেবিদ্বার থানায় মামলা দায়ের করেন। পুলিশ এ মামলার তদন্ত শেষে ঘটনার ৪ মাস পর ওই বছরের ৩০ নভেম্বর আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে।

ঘটনার প্রায় সাড়ে ৫ বছর পর এ মামলার রায় হয়। তবে এ রায়ে অসন্তোষ প্রকাশ করে মামলার বাদী বলেন, বাবার কাছে মেয়ের সম্ভ্রম নিরাপদ নয়, এটা বিকৃত মানসিকতা- যা ভাবা যায় না। এ মামলায় তিনি আসামির (স্বামী) মৃত্যুদণ্ড আশা করেছিলেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট মো. মিজানুর রহমান মজুমদার বলেন, মামলার দীর্ঘ শুনানী শেষে ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন। এ রায়ে সন্তোষ প্রকাশ করে তিনি আরও বলেন, সামাজিক অবক্ষয়রোধে এ রায় দৃষ্টান্ত হয়ে থাকবে।

সূত্র,ইত্তেফাক

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।