মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১
ঢাকা আজ-মঙ্গলবার; ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ;দুপুর ২:৩০;বর্ষাকাল
Homeদেশজুড়েখুলনা বিভাগ‘রডের পরিবর্তে বাঁশ’ শিরোনামে সংবাদ প্রকাশ: কারাগারে ২ সাংবাদিক

‘রডের পরিবর্তে বাঁশ’ শিরোনামে সংবাদ প্রকাশ: কারাগারে ২ সাংবাদিক

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করে নির্মাণ কাজ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে স্থানীয় অনলাইন গণমাধ্যমের দুই সাংবাদিকের নামে মামলা দায়ের করেছেন সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু।

এ ঘটনায় অনলাইন পোর্টালটির সম্পাদক মুন্সি শাহীন আহমেদ ও বার্তা সম্পাদক অঞ্জন কুমার শীল শুভকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার দিনগত ভোররাতে ডিবি পুলিশের একটি দল তাদেরকে বাসা থেকে তুলে এনে কুষ্টিয়া সদর থানায় সোপর্দ করে। বিকালের দিকে তাদের নামে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে সন্ধ্যায় কারাগারে প্রেরণ করা হয়। পরে কুষ্টিয়ার অতরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠায়।

মামলার এজাহারের বরাত দিয়ে পুলিশ জানায়, গত ২৮ জুন “ভয়েস অফ কুষ্টিয়া” নামে একটি নিউজ পোর্টাল সরকারের উন্নয়ন কর্মকান্ডকে বাধাগ্রস্ত ও ভাবমুর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্যে “কুষ্টিয়া মেডিকেল কলেজে রডের পরিবর্তে বাঁশ ও কাঠ ব্যবহার” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। এ খবর প্রকাশের কারণে ক্ষুব্ধ হয়ে তিনি এই মামলা করেন।

তবে গ্রেফতার হওয়া অঞ্জন কুমার শীল শুভর স্ত্রী জানান, গত ১১জুন গভীর রাতে এক নারীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় ২১জুন কুষ্টিয়া মডেল থানায় হত্যার উদ্দেশ্যে হামলার অভিযোগে মামলা করেন আহত ওই নারীর মা। এই ঘটনার সংবাদ ভয়েস অব কুষ্টিয়ায় প্রকাশ হয়েছিল। ওই মামলায় এজাহারে মিজানুর রহমান মিজুর নাম ছিল। ওই সংবাদের প্রতিশোধ নিতেই আমার স্বামীর বিরুদ্ধে এই বানোয়াট অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা করে হয়রানি করা হচ্ছে।

এদিকে কুষ্টিয়া সদর মডেল থানার ওসি সাব্বিরুল ইসলাম জানান, কুষ্টিয়া মেডিকেল কলেজে রডের পরিবর্তে বাঁশ ও কাঠ ব্যবহার করা হয়েছে বলে একটি সংবাদ প্রকাশ করে তারা তা ফেসবুকে ভাইরাল করেছে। এ ঘটনায় তাদের নামে তথ্য প্রযুক্তি নিরাপত্তা আইনে থানায় একটি মামলা হয়েছে।

এই বিভাগের আরো

সর্বশেষ সংবাদ

- Advertisment -
Google search engine

সর্বাধিক জনপ্রিয়