সোমবার, আগস্ট ২, ২০২১
Homeদেশজুড়েখুলনা বিভাগবোয়ালমারীতে সংস্কারের অভাবে রাস্তার বেহাল দশা

বোয়ালমারীতে সংস্কারের অভাবে রাস্তার বেহাল দশা

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় সংস্কারের অভাবে ৫ কিলোমিটার দীর্ঘ একটি পাকা রাস্তার এখন বেহাল অবস্থা। রাস্তা দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাচল করছে শতশত ইঞ্জিন চালিত ইজিবাইক, ভ্যানসহ পথচারী।

পার্শ্ববর্তী পারটেক্স জুট মিলের পাটবোঝাই ট্রাক এই রাস্তা দিয়ে চলাচল করায় রাস্তাটির মারাত্মক ক্ষতি সাধন করেছে। রাস্তার মাঝে বড় বড় গর্তের সৃষ্টি হলেও রাস্তাটি দীর্ঘদিন সংস্কারবিহীন অবস্থায় পড়ে আছে।

জানা যায়, বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের সাতৈর বাজার থেকে চিতার বাজারের ডোবরা পর্যন্ত রাস্তাটি ৫ কিলোমিটার দীর্ঘ। গত ৪ বছর আগে এই রাস্তাটির সংস্কার করা হয়। পরবর্তীতে রাস্তাটির বিভিন্ন স্থানে ভেঙ্গে পিচ উঠে যায়।

উপজেলা আ’ লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাতৈর গ্রামের সৈয়দ সাইদুর রহমান সজল বলেন, সাতৈর থেকে ডোবরা চিতার বাজার সড়কের নাকাল অবস্থা। এই রাস্তাটি সংস্কারের অভাবে নষ্ট হয়ে গেছে। ৫ কিলোমিটার রাস্তায় ছোট বড় হাজার গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তা দিয়ে চলাচল করা কষ্টসাধ্য।

সাতৈর ইউনিয়নের চেয়ারম্যান মো. মজিবর রহমান মোল্যা বলেন, এই রাস্তা দিয়ে একটি জুট মিলের পাট বোঝাই ট্রাক-লরি চলাচল করায় রাস্তাটি ভেঙ্গে চুরমার হয়ে গেছে।সংস্কারের অভাবে রাস্তাটির জীর্ণদশা। রাস্তা দিয়ে যানবাহন এবং পথচারীদের চলাচল করা কঠিন হয়ে পড়েছে। রাস্তাটি দ্রুত সংস্কার প্রয়োজন।

উপজেলা প্রকৌশলী এ কে এম রফিকুল ইসলাম বলেন, রাস্তার দুই পাশে পুকুর বানিয়ে মাছ চাষ করার কারনে রাস্তাটি ভেঙ্গে যাচ্ছে। রাস্তার পাশে পুকুরের যদি পাড়ি থাকতো তা হলে রাস্তাটি আর ভেঙ্গে যেত না। রাস্তাটি সংস্কারের জন্য এ বছর প্রস্তাব পাঠানো হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments