ঢাকাসোমবার , ২৮ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

রোজার আগে ভোজ্যতেলের দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী

মানবতা ডেস্ক নিউজ
ফেব্রুয়ারি ২৮, ২০২২ ৩:৩২ অপরাহ্ণ
Link Copied!

মজানের আগে ভোজ্যতেলের দাম বাড়বে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা জানান।

মন্ত্রী জানান, ব্যবসায়ীরা সয়াবিন তেলের দাম বাড়ানোর প্রস্তাব দিলেও সাড়া দেবে না সরকার।

তিনি জানান, রমজানের আগে ভোজ্য তেলের দাম বাড়ানো হবে না। সম্প্রতি সয়াবিন তেলের দাম আরেকদফা বাড়াতে মন্ত্রণালয়ে প্রস্তাব দিয়েছিলো ব্যবসায়ীরা।ব্যবসায়ীদের দাবি, আন্তর্জাতিক বাজারে দাম তেলের বেড়েছে, তাই দেশের বাজারেও বাড়াতে হবে।

বাণিজ্য মন্ত্রী জানিয়েছেন, সবশেষে দফায় দাম বাড়ানোর সময় ব্যবসায়ীদের বলা হয়েছিল, রমজানের আগে আর দাম বাড়বে না। তাসত্বেও দাম বাড়ানোর প্রস্তাব করেছেন ব্যবসায়ীরা। মন্ত্রী বলেন, দাম বাড়লেও সহ্য করতে হবে ব্যবসায়ীদের।

সর্বশেষ গত ৬ ফেব্রুয়ারি লিটারে ৮ টাকা বাড়িয়ে বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১৬৮ টাকা করা হয়। ২০ দিন যেতে না যেতেই দাম নতুন করে বাড়ানোর চেষ্টা করেছিলেন তেল ব্যবসায়ীরা। ১ মার্চ থেকে বাড়তি দাম কার্যকরের ঘোষণাও দিয়েছিলেন তারা।

তবে দাম বাড়াতে হলে বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমতি লাগবে। আর বাণিজ্যমন্ত্রীর এই বক্তব্যের পর কার্যত সেটি নাকচ হয়ে গেল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।