ঢাকাশুক্রবার , ৩ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

শত্রুতার বিষে’ মারা গেল ২৫০টি হাঁস

সাভার (ঢাকা ) প্রতিনিধি
ডিসেম্বর ৩, ২০২১ ২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

ঢাকার সাভারে  আশুলিয়ায় পূর্ব শত্রুতার জেরে বিষ প্রয়োগে এক খামারির দেশী ও বিদেশী প্রজাতির প্রায় ২৫০ হাস মেরে ফেলার অভিযোগ উঠেছে। খামারির অভিযোগ, জমি সংক্রান্ত বিরোধের জেরেই তার হাস গুলোকে মেরে ফেলা হয়েছে। মারধর করা হয়েছে খামারের ম্যানেজারকেও। এতে তার ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও দাবী খামারির।
বৃহস্পতিবার দুপুর ১টার দিকে আশুলিয়ার গাজির চর  দরগার পাড় এলাকায় রাশেদ ভূইয়ার খামারে এ ঘটনা ঘটে।
খামারের মালিক রাশেদ ভূইয়া  বলেন, চাচাতো ভাইয়ের লিজ নেয়া জায়গায় এক বছর আগে শখ করে হাসের খামার শুরু করেন। দেশের বিভিন্ন এলাকা থেকে বিদেশী প্রজাতির ১০০ বেলজিয়াম ও ১৫০ টি ক্যাম্বেল হাসের বাচ্চা সংগ্রহ করে খামারে আনেন। দেখাশুনার জন্য একজন ম্যানেজারও রাখেন। আজ দুপুরে ম্যানেজার তাকে ফোন করে জানায় জাহাঙ্গীর, ফারুক ও বশিরসহ অজ্ঞাত দুই তিনজন মিলে তার কাছে শেডের চাবি চায়৷ চাবি না দিলে তাকে মারধর করার এক পর্যায়ে জীবন রক্ষার্থে সে পালিয়ে যায়৷ কিছুক্ষণ পরে এসে দেখেন হাঁসগুলো লাফিয়ে লাফিয়ে মারা যাচ্ছে৷
তিনি আরও বলেন, জাহাঙ্গীরের সাথে জমি নিয়ে তার বিরোধ চলে আসছে। গতকালকেও জাহাঙ্গীর খামারে দুইটা লোক পাঠিয়ে ১০টা হাস চেয়েছিলো খাওয়ার জন্য  এতে রাজি না হওয়ায় হুমকি দিয়ে যায়। আমি জিডিও করেছিলাম। এরই জেরে তার হাস গুলো মেরে ফেলা হয়েছে।
আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আসওয়াদুর রহমান বলেন, রাশেদ ভূইয়া নামে এক ব্যক্তি তাকে হুমকি দেয়ার ঘটনায় জিডি করেছেন। তবে আজ হাস মারা যাওয়ার বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
সাভার উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা সাজেদুল ইসলাম  বলেন, ভুক্তভোগী থানায় অভিযোগ করার পর বিষয়টি আমরা দেখবো।
পরে পুলিশের মাধ্যমে মরে যাওয়া হাস ফরেনসিকে পাঠানো হবে। পরবর্তীতে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।