ঢাকাশনিবার , ৫ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

শেন ওয়ার্নের মৃত্যু সন্দেহজনক নয়: থাইল্যান্ড পুলিশ

মানবতা ডেস্ক নিউজ
মার্চ ৫, ২০২২ ১১:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

পর পর দুটি দুঃসংবাদ নাড়িয়ে দিল ক্রিকেটবিশ্বকে। অস্ট্রেলীয় গ্রেট রডনি মার্শের মৃত্যুর কয়েক ঘণ্টা পরই খবর এল একই দেশের আরেক কিংবদন্তি আর নেই। শতাব্দীর সেরা পাঁচ উইজডেন ক্রিকেটারের অন্যতম এই কিংবদন্তি লেগ-স্পিনারের মৃত্যুতে বিস্মিত অনেকেই। তার মৃত্যু নিয়ে ধোয়াঁশার সৃষ্টি হয়েছে। তার মৃত্যুকে স্বাভাবিক মেনে নিতে পারছেন না অনেকে।

সেটাই স্বাভাবিক। কারণ সুস্থই ছিলেন ওয়ার্ন। কদিন আগেও ইংল্যান্ডের একটি দলের কোচ হতে আগ্রহ প্রকাশ করেন তিনি। মৃত্যুর সময় থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়েছিলেন শেন ওয়ার্ন। অবশেষে শেন ওয়ার্নের মৃত্যুর তদন্ত নিয়ে মুখ খুলল থাইল্যান্ড পুলিশ। প্রাথমিক তদন্ত শেষে শেন ওয়ার্নের মৃত্যু সন্দেহজনক নয় বলে জানিয়েছেন তারা।

থাইল্যান্ড পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রাথমিক তদন্ত শেষে শেন ওয়ার্নের মৃত্যুর কারণ জানা যায়নি। তবে এ লেগ-স্পিনারের মৃত্যুকে সন্দেহজনক মৃত্যু হিসাবে বিবেচনা করছে না।

বার্তা সংস্থা রয়টার্সতে পুলিশ কর্মকর্তা চেচেভিন নাকমুসিকবলেছেন, ‘শেন ওয়ার্নকে সিপিআর (কৃত্রিম শ্বাস এবং বুকে সংকোচন) দিয়েছিল তার ৪ বন্ধু। এরইমধ্যে একটি অ্যাম্বুলেন্স ডাকে তারা। এই সময় একটি জরুরি সেবাদানকারী দল ঘটনাস্থলে পৌঁছায়। তারাও আবার ১০-২০ মিনিটের জন্য সিপিআর দেয়। এরপর ওয়ার্নকে নিয়ে যাওয়ার জন্য থাই ইন্টারন্যাশনাল হাসপাতালে। পথিমধ্যে অ্যাম্বুলেন্সে ফের পাঁচ মিনিটের জন্য সিপিআর দেওয়া হয়। কিন্তু ততক্ষণে শেন ওয়ার্ন মারা যান।’

এ বিষয়ে অস্ট্রেলিয়ার মন্ত্রী মারিস পেইন বলেছেন, ‘আমরা থাই কর্তৃপক্ষের সঙ্গে ওয়ার্নের মৃত্যুর বিষয় নিয়ে তদন্তের কাজ করছি। তার দেহ আনতে সহায়তা করা হবে।’

এদিকে রাষ্ট্রীয় মর্যাদায় শেন ওয়ার্নের শেষকৃত্য সম্পন্ন করা হবে বলে ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। একই সঙ্গে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের দক্ষিণাঞ্চলের স্ট্যান্ডের নাম শেন ওয়ার্নের নামে রাখার ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।