ঢাকা আজ-বুধবার,২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৫:৪৫, বর্ষাকাল
হোমখেলাধুলাশ্রীলঙ্কার বিপক্ষে নাটকীয় জয়ে ভারতের বিশ্বরেকর্ড

শ্রীলঙ্কার বিপক্ষে নাটকীয় জয়ে ভারতের বিশ্বরেকর্ড

শ্রীলঙ্কার বিপক্ষে অবিশ্বাস্য ব্যাটিংয়ে দলকে নাটকীয় জয় এনে দিয়েছেন ভারতের ডানহাতি পেসার দীপক চাহার। যার সুবাদে বিশ্বরেকর্ড গড়েছে ভারত।

প্রথম ম্যাচে সফরকারীদের বিপক্ষে উড়ে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে ব্যাটে-বলে দারুণ লড়াই করেছে স্বাগতিক শ্রীলঙ্কা। একপর্যায়ে মনে হচ্ছিল, লঙ্কানরাই জিতবে ম্যাচটি। কিন্তু অষ্টম উইকেট জুটিতে ৮৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ভারতকে ৩ উইকেটের জয় এনে দিয়েছেন দীপক চাহার ও ভুবনেশ্বর কুমার।

কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৭৫ রানের সংগ্রহ দাঁড় করায় শ্রীলঙ্কা। জবাবে ১৯৩ রানে ৭ উইকেট হারিয়ে ফেললেও, শেষ পর্যন্ত ৫ বল হাতে রেখেই ম্যাচ জিতে নিয়েছে ভারত। ক্যারিয়ারের প্রথম ফিফটি হাঁকিয়ে ৬৯ রানে অপরাজিত ছিলেন চাহার।

এ জয়ের সুবাদে কোনো নির্দিষ্ট দলের বিপক্ষে সবচেয়ে বেশি জয়ের বিশ্বরেকর্ড এখন ভারতের। শ্রীলঙ্কার বিপক্ষে তারা জিতেছে ৯৩টি ওয়ানডে ম্যাচ। এতদিন ধরে এই রেকর্ড ছিল যৌথভাবে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার। নিউজিল্যান্ডের বিপক্ষে ৯২টি ওয়ানডে জিতেছে অসিরা। আর শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের জয়ও সমান ৯২ ম্যাচে।

শ্রীলঙ্কার করা ২৭৫ রানের জবাবে মাত্র ৬৫ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে ভারত। প্রাথমিক চাপ সামাল দিয়ে মাত্র ৪৪ বলে ৫৩ রানের ইনিংস খেলেন সূর্যকুমার যাদব। মানিশ পান্ডের ব্যাট থেকে আসে ৩১ বলে ৩৭ রান। কিন্তু হতাশ করেন হার্দিক পান্ডিয়া (০)।

পরে দীপক চাহারকে চেষ্টা চালান ক্রুনাল পান্ডিয়া। কিন্তু দলীয় ১৯৩ রানের মাথায় সপ্তম ব্যাটসম্যান হিসেবে তিনি আউট হন ৫৪ বলে ৩৫ রান করে। এরপর বাকি গল্পটা চাহার ও ভুবনেশ্বরের। দুজনের অবিচ্ছিন্ন জুটিতেই আসে রেকর্ডগড়া জয়। ঠিক ৮৪ বলে ৮৪ রান আসে এই জুটিতে।

দলকে জিতিয়ে মাঠ ছাড়ার সময় ৭ চার ও ১ ছয়ের মারে ৬৯ রানে অপরাজিত ছিলেন চাহারা। ভুবনেশ্বরের সংগ্রহ ছিল ২৮ বলে ১৯ রান। শ্রীলঙ্কার পক্ষে ভানিন্দু হাসারাঙ্গা ১০ ওভারে ৩৭ রান খরচায় নেন ৩ উইকেট। যা দলকে জেতানোর জন্য যথেষ্ঠ হয়নি।

এর আগে ওপেনার আভিশকা ফার্নান্দো ও চারিথ আসালাঙ্কার ফিফটির সুবাদে ২৭৫ রান করে শ্রীলঙ্কা। আভিশকা ৭১ বলে ৫০ ও আসালাঙ্কা খেলেন ৬৮ বলে ৬৫ রানের ইনিংস। এর বাইরে মিনোদ ভানুকা ৪২ বলে ৩৬ ও ধনঞ্জয় ডি সিলভা করেন ৪৫ বলে ৩২ রান।

ভারতের পক্ষে বল হাতে তিনটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও ইয়ুজভেন্দ্র চাহাল। ব্যাট হাতে ৬৯ রান করার আগে বল হাতেও ২ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার নিজের করে নিয়েছেন দীপক চাহার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ নিউজ

এশিয়া প্যাসিফিক অঞ্চলে দারিদ্র্য দূরীকরণে প্রান্তিক পর্যায়ে ডিজিটাল কানেক্টিভিটি বাড়ানোর আহ্বান বিশেষজ্ঞদের

গ্রামীণ অঞ্চলে ইন্টারনেট সংযোগের খরচ কমাতে ও ডিজিটাল শিক্ষার বিকাশে সকল খাতের অংশগ্রহণ ও সহযোগিতা প্রয়োজন; যা বৈশ্বিক মহামারিকালীন সময়ে ডিজিটাল বৈষম্য হ্রাসে...
ঝিনাইদহে লকডাউনে কিস্তি আদায়ে এনজিওকে জরিমানা

লকডাউনে কিস্তি আদায়ে এনজিওকে জরিমানা

ঝিনাইদহের কালীগঞ্জে লকডাউনের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে ঋণের কিস্তি আদায় করায় ঢাকা আহসানিয়া মিশন পরিচালিত ডাম ফাউন্ডেশন ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (ডিএফইডি) কে ভ্রাম্যমান...
পাইকগাছায় প্রনোদনার ঋণ ও পানির ট্যাংক বিতরণ

পাইকগাছায় প্রনোদনার ঋণ ও পানির ট্যাংক বিতরণ

খুলনার পাইকগাছায় অংশীদারিত্ব মূলক পল্লী উন্নয়ন প্রকল্প-৩ (পিআরডিপি-৩) এর আওতায় পানির ট্যাংকি এবং করোনায় ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রনোদনার ঋণ বিতরণ করা হয়েছে। সোমবার সকালে...

ফরিদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নানা আয়োজনে ফরিদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (২৭ জুলাই) সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও...

সাপ্তাহিক হিলিবার্তার ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দিনাজপুরের হিলিতে বহুল প্রচলিত সাপ্তাহিক হিলিবার্তার ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। আজ বুধবার সকাল ১১ টায় হিলিবার্তার কার্যালয়ে আলোচনা সভা ও কেক কাটা মধ্যে...
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ