ঢাকা আজ-বুধবার,২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৫:৪৬, বর্ষাকাল
হোমরাজনীতিব্যর্থতার জন্য সরকারের পদত্যাগ দাবি এলডিপি'র

ব্যর্থতার জন্য সরকারের পদত্যাগ দাবি এলডিপি’র

গত দেড় বছর ধরে যখন সারা দেশে করোনা মহামারি চলছে। করোনা রোগীর প্রধান প্রতিরক্ষা যেখানে অক্সিজেন, সময় পেয়েও সেটা নিশ্চিত করতে না পারাটা সরকারের চরম ব্যর্থতা। আর এ ব্যর্থতার জন্য পুরো সরকারেরই পদত্যাগ করা উচিত বলে মনে করেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

দলটির সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, সীমান্তবর্তী জেলাগুলো কী ভয়াবহ অবস্থা বিরাজ করছে। ৩৬টি জেলায় আইসিইউ বডের কোনো অস্তিত্ব¡ নেই। সাতক্ষীরা, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহীর হাসপাতালগুলোর অবস্থা চরম খারাপ।

বগুড়ায় ১২ ঘণ্টায় ৭ জন রোগী মারা গেছেন অক্সিজেনের অভাবে, ঠিক একইভাবে মারা গেছেন সাতক্ষীরায়। এটাই হচ্ছে প্রকৃত চিত্র। এর জন্য সম্পূর্ণ দায়ী সরকারি অব্যবস্থাপনা।

তারা বলেন, স্বাধীনতার ৫০ বছরে যখন সুবর্ণজয়ন্তী উদযাপন করছে সরকার, তখন দেশের প্রত্যেক জেলা সদর হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা ও হাই-ফ্লো নেজাল ক্যানোলা না থাকা কোনভাবেই মেনে নেয়া যায় না।

গত দেড় বছর ধরে যখন সারা দেশে করোনা মহামারি চলছে। করোনা রোগীর প্রধান প্রতিরক্ষা যেখানে অক্সিজেন, সময় পেয়েও সেটা নিশ্চিত করতে না পারাটা সরকারের চরম ব্যর্থতা। আর এ ব্যর্থতার জন্য পুরো সরকারেই পদত্যাগ করা উচিত।

আব্বাসী ও সেলিম বিবৃতিতে বলেন, বাজেট অধিবেশনে প্রধানমন্ত্রী বলেছেন, “যত টিকা লাগে কেনা হবে”।

কিন্তু কোথা থেকে ক্রয় করা হবে, কবে নাগাদ ক্রয় করা হবে তার সুনির্দিষ্ট কোনো ব্যাখ্যা সরকারের পক্ষ থেকে তিনি দেননি। যার ফলশ্রুতিতে টিকা নিয়ে সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা জাতির জানা নেই।

নেতৃবৃন্দ বলেন, করোনা মোকাবেলায় অতিমারির শুরু থেকে সরকারের রাখঢাক, সমন্বয়হীনতা, অতিকথন ও দুর্নীতি জনগণকে হতাশ করেছে, ক্ষুব্ধ করেছে। সরকার ও স্বাস্থ্য ব্যবস্থার ওপর মানুষের আস্থাহীনতার সৃষ্টি হয়েছে।

তারা বলেছেন, করোনা সংক্রমিত হবে না, কিন্তু হয়েছে। তারপর বলেছেন, সব চিকিৎসার ব্যবস্থা করা হবে, কিন্তু কোনো ব্যবস্থা করা হয়নি। দেশের জনগণের কাছে পরিষ্কার যে, সরকার তাদের মিথ্যা আশ্বাস দিয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ নিউজ

এশিয়া প্যাসিফিক অঞ্চলে দারিদ্র্য দূরীকরণে প্রান্তিক পর্যায়ে ডিজিটাল কানেক্টিভিটি বাড়ানোর আহ্বান বিশেষজ্ঞদের

গ্রামীণ অঞ্চলে ইন্টারনেট সংযোগের খরচ কমাতে ও ডিজিটাল শিক্ষার বিকাশে সকল খাতের অংশগ্রহণ ও সহযোগিতা প্রয়োজন; যা বৈশ্বিক মহামারিকালীন সময়ে ডিজিটাল বৈষম্য হ্রাসে...
ঝিনাইদহে লকডাউনে কিস্তি আদায়ে এনজিওকে জরিমানা

লকডাউনে কিস্তি আদায়ে এনজিওকে জরিমানা

ঝিনাইদহের কালীগঞ্জে লকডাউনের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে ঋণের কিস্তি আদায় করায় ঢাকা আহসানিয়া মিশন পরিচালিত ডাম ফাউন্ডেশন ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (ডিএফইডি) কে ভ্রাম্যমান...
পাইকগাছায় প্রনোদনার ঋণ ও পানির ট্যাংক বিতরণ

পাইকগাছায় প্রনোদনার ঋণ ও পানির ট্যাংক বিতরণ

খুলনার পাইকগাছায় অংশীদারিত্ব মূলক পল্লী উন্নয়ন প্রকল্প-৩ (পিআরডিপি-৩) এর আওতায় পানির ট্যাংকি এবং করোনায় ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রনোদনার ঋণ বিতরণ করা হয়েছে। সোমবার সকালে...

ফরিদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নানা আয়োজনে ফরিদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (২৭ জুলাই) সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও...

সাপ্তাহিক হিলিবার্তার ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দিনাজপুরের হিলিতে বহুল প্রচলিত সাপ্তাহিক হিলিবার্তার ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। আজ বুধবার সকাল ১১ টায় হিলিবার্তার কার্যালয়ে আলোচনা সভা ও কেক কাটা মধ্যে...
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ