ঢাকামঙ্গলবার , ১৪ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

সর্বোচ্চ সংখ্যক বিরোধ নিষ্পত্তির জন্য গ্রামীণফোনকে পুরস্কৃত করলো এলটিইউ-ভ্যাট

মানবতা ডেস্ক নিউজ
ডিসেম্বর ১৪, ২০২১ ৮:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

২০২০-২০২১ অর্থবছরে বিকল্প বিরোধ নিষ্পত্তি’র (এডিআর) মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক বিরোধ নিষ্পত্তি করার জন্য পুরষ্কার পেয়েছে গ্রামীণফোন। কর সপ্তাহ (১০ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর) উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বৃহৎ করদাতা ইউনিট, মূল্য সংযোজন কর (এলটিইউ-ভ্যাট) কর্তৃক আয়োজিত এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গ্রামীণফোনের পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) ইয়েন্স বেকার পুরস্কারটি গ্রহণ করেন।
বিকল্প বিরোধ নিষ্পত্তি হলো একটি কার্যকরী প্রক্রিয়া, যার মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে প্রথাগত উপায়ে আপীল, ট্রাইব্যুনাল ও আদালতের আনুষ্ঠিকতা অনুসরণের চেয়ে কম সময়ের স্বচ্ছতার মাধ্যমে বিরোধের নিষ্পত্তি করা যায়। বৈশ্বিক সাফল্যের ভিত্তিতে বাংলাদেশে ২০১১-১২ অর্থবছরে এ পদ্ধতি চালু করা হয়। এ বছরের ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপনে ব্যক্তি ও প্রতিষ্ঠানসমূহকে উৎসাহ প্রদানের লক্ষ্যে ‘অনলাইনে ভ্যাট দিন, দেশ গড়ায় অংশ নিন’ প্রতিপাদ্যে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বিভিন্ন অনুষ্ঠানের পরিকল্পনা গ্রহণ করেছে।
এলটিইউ-ভ্যাট’র কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরী অনুষ্ঠানে গ্রামীণফোনকে পুরস্কার প্রদান করেন।
এ নিয়ে ইয়েন্স বেকার বলেন, “চলতি অর্থবছরে ‘বিকল্প বিরোধ নিষ্পত্তি’র মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক বিরোধ নিষ্পত্তি করার জন্য পুরস্কার পেয়ে আমরা অত্যন্ত সম্মানিতবোধ করছি। আমরা একসঙ্গে একটি টিম হিসেবে বাকি ইস্যুগুলো নিষ্পত্তি করার জন্য আমাদের ধারাবাহিক প্রচেষ্টা অব্যাহত রাখবো।” তিনি আরো বলেন, “প্রযুক্তি ব্যবহার, অটোমেশনের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি এবং স্বচ্ছতার সংস্কৃতিকে উৎসাহিত করার ক্ষেত্রে সরকারের সহায়তা ছাড়া এটি সম্ভব হতো না। এই ধরনের স্বীকৃতি দিয়ে অনুপ্রাণিত করার জন্য আমরা এলটিউকে-ভ্যাটকে ধন্যবাদ জানাই। এছাড়াও, দায়িত্বশীল ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে গ্রামীণফোন নিজেদের সকল কার্যক্রমে সর্বোচ্চ নৈতিক মানদণ্ড অনুসরণ করে, পাশাপাশি জবাবদিহিতা, সততা ও স্বচ্ছতা বজায় রাখে। জাতি গঠনে অবদান রাখতে সম্ভাবনাময় প্রতিটি ক্ষেত্র উন্মোচনে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।”
অনুষ্ঠানে গ্রামীণফোনের ডিরেক্টর ও হেড অব ফাইন্যান্সিয়াল কন্ট্রোলিং অ্যান্ড ট্যাক্সেশন আরিফ উদ্দিন এবং প্রতিষ্ঠানটির হেড অব ভ্যালু অ্যাডেড ট্যাক্স মোহাম্মদ কাইয়ুম সরকার উপস্থিত ছিলেন। এছাড়াও, অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।