ঢাকারবিবার , ২০ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

সাতক্ষীরার পাটকেলঘাটা থানা প্রেসক্লাবের সভাপতি জহুরুল হকের মুক্তির দাবীতে মানববন্ধন

মৃত্যুঞ্জয় রায় (অপূর্ব) তালা প্রতিনিধি :
ফেব্রুয়ারি ২০, ২০২২ ২:০৫ অপরাহ্ণ
Link Copied!

ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানিমুলক মামলায় গ্রেপ্তারকৃত সাতক্ষীরা জেলার তালা উপজেলার পাটকেলঘাটা থানা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের পাতার সাংবাদিক শেখ জহুরুল হকের মুক্তির দাবীতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে রোববার সকালে সাড়ে ১০ টায় প্রেসক্লাবের সামনের সড়কে উক্ত মানবন্ধন কর্মসুচি পালিত হয়।

সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, মানবাধিকার কর্মী মাধব দত্ত, প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক এম. কামরুজ্জামান, মোস্তাফিজুর রহমান উজ¦ল, আশাশুনি উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক অসীম কুমার চক্রবর্তী, সংবাদিক সেলিম রেজা মুকুল, ফরিদ আহমেদ ময়না, হাফিজুর রহমান মাসুম, মনিরুল ইসলাম মনি, মহিদার রহমান, আকরামুল ইসলাম প্রমুখ।
বক্তারা এ সময় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী জানিয়ে বলেন, পাটকেলঘাটা থানা প্রেসক্লাবের সভাপতি শেখ জহুরুল হককে থানায় ডেকে এনে হয়রানিমূলক মামলঅ দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বক্তারা অবিলম্বে এ ধরনের সাজানো ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার করে তাকে দ্রুত মুক্তি দিতে হবে অন্যথঅয় কঠোর কর্মসুচি দেয়া হবে বলে হুশিয়ারী উচ্চারন করেন বক্তারা।
উল্লেখ্য ঃ সাংবাদিকদের কর্মরত অবস্থায় সাতক্ষীরার তালা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ন কবির বিভিন্ন সময়ে তাদের হেনস্তা এবং মানষিক নিপীড়ন করেছেন। সম্প্রতি তিনি বদলী হওয়ায় পাটকেলঘাটা এলাকার স্থানীয় লোকজন মিষ্টি বিতরন করেন। এই মিষ্টি বিতরনের ছবি জনৈক আব্দুর রহমান নামের এক ব্যক্তি তার ফেসবুকে প্রকাশ করেন। এতে ক্ষিপ্ত হয়ে পুলিশ তাকে ধরে নিয়ে যায়। এরপর সংবাদিক জহুরুল হক বিষয়টি জানার জন্য থানায় গেলে ওই অতিরিক্ত পুলিশ সুপারের ইন্ধনে তাকেও ডিজিটাল নিরাপত্তা আইনের ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। বিষয়টি সাতক্ষীরার সাংবাদিক মহলের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।