মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১
ঢাকা আজ-মঙ্গলবার; ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ;দুপুর ১২:৩১;বর্ষাকাল
Homeদেশজুড়েখুলনা বিভাগসাতক্ষীরায় অক্সিজেন সংকটে সাত জনের মৃত্যু!

সাতক্ষীরায় অক্সিজেন সংকটে সাত জনের মৃত্যু!

সাতক্ষীরা করোনা ডেডিকেটেড মেডিকেল কলেজ হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন সংকটে ৭ রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার (৩০ জুন) সন্ধ্যা ৭টা থেকে রাত পৌনে ৮টার মধ্যে অক্সিজেন সংকটে ৭ করোনা রোগীর মৃত্যু হয়। যদিও অক্সিজেন সংকটে মৃত্যুর বিষয়টি অস্বীকার করেছেন সাতক্ষীরা সির্ভিল সার্জন।

মৃতরা হলেন- সাতক্ষীরা কালীগঞ্জ উপজেলার আকরাম হোসেন খান (৬৩), শহরের ইটাগাছা এলাকার খাইরুন্নেছা (৪০), কুকরালী আমতলার নাজমা খাতুন (৪০) , শ্যামনগর সোনাখালির আশরাফ হোসেন (৫৫), আশাশুনির বকচরা গ্রামের রবিউল ইসলাম পারভেজ (৫৪), দেবহাটা উপজেলার আবু জাফর ও আশাশুনির নৈকাটি এলাকার আব্দুল হামিদ (৭৫)।

করোনা আইসিইউ ইউনিটে মারা যাওয়া আকরাম হোসেন খানের ছেলে তাজ মুহাম্মদ খান জানান, তার বাবা করোনা আক্রান্ত হয়ে ৪৫ দিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। কয়েকদিন ধরে বাবার শ্বাস কষ্ট দেখা দিচ্ছিলো। গত কয়েকদিন যাবত এই হাসপাতালের সেন্ট্রাল অক্সিজিনের সংকট দেখা দিয়েছে। কিন্তু কর্তৃপক্ষ সেদিকে নজর দেয়নি। সে কারণে বুধবার সন্ধ্যার পর কতগুলো রোগী মারা গেছে। কর্তৃপক্ষের অবহেলার কারণে বাবাকে হারাতে হলো।

তাজ মুহাম্মদ আরো জানান, সন্ধ্যা ৭টা থেকে অক্সিজেন নেই। রাত ৮টায় অক্সিজেন আনা হয়। বাবার মত আর কাউকে যেন অক্সিজেনের অভাবে মরতে না হয় সে ব্যাপারে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

সাতক্ষীরা শহরের মাষ্টারপাড়ার ফিরোজ হোসেন জানান, জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তার করোনা আক্রান্ত মেয়ে সীমা খাতুনকে বুধবার (৩০ জুন) দুপুরে আইসিউতে ভর্তি করান। বিকেল ৫টার দিকে সিসিইউ থেকে বের হয়ে একজন চিকিৎসক রোগীর স্বজনদের উদ্দেশ্যে বলেন, হাসপাতালে অক্সিজেন কমে আসছে। দ্রুত অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করা হচ্ছে। যদি কেউ কোন রোগীকে অন্যত্র নিয়ে যেতে চান তাতে তাদের কোন আপত্তি নেই।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মানস কুমার মন্ডল বলেন, বিকেল থেকে হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের প্রেশার কমে যায়। সকালে এই বিষয়ে যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছিলো। যশোর থেকে অক্সিজেন নিয়ে আসা হয়েছে। সন্ধ্যার কিছুক্ষণ পরপরই হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্বাভাবিক হয়েছে।

এ ব্যাপারে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: কুদরত-ই-খোদাকে দফায় দাফায় ফোন করেও পাওয়া যায়নি।
সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মো. হুসাইন শাফায়াত বলেন, মেডিকেল কলেজ হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেনের সংকট দেখা দেয়ার কথা ছিলো না। সেন্ট্রাল অক্সিজেন ছাড়াও ৭০টির অধিক সিলিন্ডার আছে। তবে অক্সিজেন সংকটে নয়, করোনায় ৪ জন মারা গেছে। এখানে কর্তৃপক্ষের কোন গাফিলতি ছিলো কি না বিষয়টি খতিয়ে দেখবে প্রশাসন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments