ঢাকামঙ্গলবার , ২২ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

সাভারে শেষ মুহুর্তে ভ্যাকসিন নিতে আসা মানুষের ধাক্কাধাক্কিতে আহত ৩

সাভার (ঢাকা ) প্রতিনিধি
ফেব্রুয়ারি ২২, ২০২২ ১০:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

করোনা ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা বন্ধের সময় সীমা নির্ধারণের করার পর থেকেই টিকা নেওয়ার জন্য মানুষের হিড়িক পড়েছে। তেমনি ঢাকার অতি নিকটেই সাভারের টিকা কেন্দ্রে ঢল নেমেছে সাধারণ মানুষের। এসময় ধাক্কাধাক্কির কারণে টিকা নিতে আসা বেশ কয়েকজন মানুষ আহত হয়েছেন বলে জানা গেছে। এসময় তিনজন স্বাস্থ্যকর্মীও আহত হয়েছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।
সকাল থেকে টিকা নিতে আসা মানুষের উপচে পড়া ভীড়ে হঠাৎ অপেক্ষমানদের বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এসময় আইনশৃঙ্খলা বাহিনী বিশৃঙ্খলা রোধে হ্যান্ডমাইকে সবাইকে শান্ত থাকতে বলেন। কিন্তু তারপরও উপস্থিত জনতা ভীড় ঠেলে টিকা কেন্দ্রের ভিতরে জোরপূর্বক প্রবেশের চেষ্টা করে। এসময় ভীড়ের মধ্যে পড়ে ও হাতাহাতির কারণে স্বাস্থ্যকর্মীসহ টিকা নিতে আসা বেশ কয়েকজন আহত হন।
মঙ্গলবার সকাল ৮টা থেকে সাভারের হেলথ ম্যানেজমেন্ট ইনস্টিটিউট কেন্দ্রে টিকা নিতে মানুষের ভীড় জমলে বিশৃঙ্খলা শুরু হয়।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা জানান, ‘হাজার হাজার মানুষ এসেছে। আজকে হুড়োহুড়িতে আমাদের এখানে ৩ জন কর্মী আহত হয়েছেন। তারা হাসপাতালে আছেন। সবাইকে সুশৃঙ্খল ভাবে থাকতে বলা হয়েছে। এখানে যারা এসেছে সবাইকে টিকাদান কর্মসূচির আওতায় নিয়ে আসা হবে। পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিন রয়েছে। আমাদের উচ্চ পদস্থ কর্মকর্তারাও বলেছেন, ভ্যাকসিন যত লাগে দেয়া হবে। পর্যাপ্ত প্রশিক্ষিত কর্মীরাও রয়েছেন। এখন যদি শৃঙ্খলাটা ঠিক রাখা যায় আমরা বিশ্বাস করি সবাইকে ভ্যাকসিন দিতে পারবো।’

ভ্যাকসিনের স্থান বাড়ানো যায় কি না এমন প্রশ্নে তিনি বলেন, ‘আমরা ইতিমধ্যে জায়গা বাড়িয়েছি। আমিনবাজার, ইপিজেডসহ কিছু কারখানা ও অন্যান্য জায়গায় টিকাদান কর্মসূচি চলমান রয়েছে। আমরা মানুষকে জানিয়ে দিয়েছি। তারা যদি ধৈর্য সহকারে আসে এটা কোন বিষয় না। কিছু মানুষ বিশৃঙ্খলা না করলে এমন হতো না। আইনশৃঙ্খলা বাহিনীও সেজন্য কাজ করছে। সবাই আন্তরিক হলেই যেকোন অতিমারি নিয়ন্ত্রণ করা সম্ভব।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।