ঢাকাশুক্রবার , ৪ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

সিপিবির নতুন সভাপতি শাহ আলম, সম্পাদক প্রিন্স

মানবতা ডেস্ক নিউজ
মার্চ ৪, ২০২২ ১:৪৬ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ শাহ আলম এবং সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। শুক্রবার (৪ মার্চ) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সিপিবির নতুন সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। সিপিবির দ্বাদশ কংগ্রেস উত্তর কেন্দ্রীয় কমিটির প্রথম সভায় তাদের নির্বাচিত করা হয়।

প্রিন্স বলেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সিপিবির দ্বাদশ কংগ্রেস উত্তর কেন্দ্রীয় কমিটির প্রথম সভায় মোহাম্মদ শাহ আলমকে সভাপতি, তাকে সাধারণ সম্পাদক ও মিহির ঘোষকে সহকারী সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

‘দুঃশাসন হটাও, ব্যবস্থা বদলাও, বিকল্প গড়ো’ এ স্লোগানে গত ২৫ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চারদিন রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে সিপিবির দ্বাদশ কংগ্রেসে নতুন কমিটি নির্বাচিত হয়। কংগ্রেসের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পার্টির কেন্দ্রীয় কমিটির সর্বোচ্চ সদস্য সংখ্যা হবে ৪৯ জন। সেখানে গোপন ব্যালটে প্রতিনিধিদের ভোটে ৭২ জন প্রার্থীর মধ্যে ৪৩ জন নির্বাচিত হন। নিয়মানুযায়ী এর দুয়েকদিনের মধ্যেই নবনির্বাচিতদের বৈঠকের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্ধারণ করার কথা ছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।