ঢাকাশুক্রবার , ৪ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান

সাভার (ঢাকা ) প্রতিনিধি
মার্চ ৪, ২০২২ ১:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

সাভারের আশুলিয়ায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধের স্মৃতিচারণ ও বীরত্বগাঁথা “মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান” শীর্ষক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে ধামসোনা ইউনিয়নের উদ্যোগে গাজিরচট এএম উচ্চ বিদালয় ও কলেজ মাঠে এ এঅনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ধামসোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আশুলিয়া থানা আওয়ামীগের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে ও ইউপি সচিব আমির হোসেনের সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাজহারুল ইসলাম। এসময় তিনি বলেন, আলোচনার শুরুতেই দু’জন বীর মুক্তিযুদ্ধা তাদের অনুভূতি তাদের অভিজ্ঞতা ব্যক্ত করছিলেন। আসলে ৫০ বছর কেন হাজার বছরও যদি পার হয়ে যায় আপনাদের এ অভিজ্ঞতা এই ত্যাগ তেমনি তরতাজা ও সবুজ থাকবে। যেমন করে আপনারা ১৯৭১ সালের মার্চ থেকে ১৬ডিসেম্বর পর্যন্ত যুদ্ধের ময়দানে থেকে বাস্তবে মোকাবিলা করেছিলেন।

এ সময় সাভার উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান বলেন,বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা শত বিপদ প্রত্যাখ্যান করে দেশকে এগিয়ে নেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন,সামনে নির্বাচন প্রধানমন্ত্রী যে মেগা প্রকল্প হাতে নিয়েছে সে সমস্ত মেগা প্রকল্প বাস্তবায়ন করতে হলে দেশ রত্ন শেখ হাসিনাকে আবারো নির্বাচিত করতে হবে ভাইয়েরা আমার।

এসময় তিনি বঙ্গবন্ধর স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র ৫৫ বছর বয়সেই তিনি সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালিতে পরিণীত হয়েছিলেন। বাংলাদের মানুষ ভালোবেসে তাকে বঙ্গবন্ধু উপাধি দিয়েছেন। তিনি ছাপিয়ে গিয়েছেন পৃথিবীর অনেক মহা নায়ককে, আমরা সেই মহানাকের উত্তরসূরি।

নতুন প্রজন্মকে উদভদ্ধ করতে এমন অনুষ্ঠান প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ডে ওয়ার্ডে করার উদ্যেগ সরকার নিয়েছেন বলেও জানান তিনি।

এসময় উপস্থিত থেকে আলোচনা করেন আশুলিয়া সার্কেলের উপ-কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসেন, সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. শাহাদাৎ হোসেন খাঁন, ধামসোনা ইনিয়নের ৭নং ওয়ার্ড মেম্বার ও আশুলিয়া থানা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মইনুল ইসলাম ভূঁইয়া,ধামসোনা ইউনিয়ন আঃলীগ সভাপতি আব্দুল লতিফ মন্ডল, আঃলীগ নেতা এনামুল হক মুন্সি, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম খাঁন,খোদা বক্স, সুবেদার (অবঃ) আবু হাসনাৎ।

এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা খবির উদ্দিন, ইসমাইল, ফরিদ উদ্দিন, শাহে আলম,জয়নাল আবেদীন, মাসুদুর রহমান,আনিসুর রহমান,আব্দুস সামাদ,ক্যাপ্টেন(অবঃ) নূর মোহাম্মদ খাঁনসহ প্রায় ৭০ জন মুক্তিযোদ্ধা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।