ঢাকাশনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

হাকিমপুর পৌরসভার সড়কের বেহাল দশা দুর্ভোগ চরমে

গোলাম রব্বানী হিলি প্রতিনিধি
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ১১:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

দিনাজপুরের হাকিমপুর(হিলি) পৌরসভার রাজধানী মোড় থেকে বাইপাস সড়ক হিলি বাজারে যাওয়ার চুড়িপট্টি এলাকার সড়কটির বেহাল দশা। দুই পাশ ভেঙে মাত্র দেড় থেকে দুই হাত সড়কটি অবস্থান করছে। সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। স্থানীয়রা ভয়ে ও আতংকে আছে। যেকোন সময় এখানে একটা বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে হিলি পৌর সভার চুড়িপট্টি এলাকায় গিয়ে দেখা যায়, সড়কটিতে কোনমতে একটি রিকশা-ভ্যান, সাইকেল কিংবা মোটরসাইকেল পার হচ্ছে। কিন্তু কোন যানবাহন অভারট্যাগ করতে পারছে না। সড়কের দুই পাশে ছোট-বড় যানবাহন দাঁড়িয়ে আছে রাস্তা পারাপারের জন্য। আবার রাস্তা দিয়ে যেতে না পেরে পিছোনে ফিরে যেতে হচ্ছে, প্রাইভেটকার, মাইক্রোবাস, ট্রাক্টর সহ বাস-ট্রাক।

এক সময় হিলির এই চুড়িপট্টি সড়কটিই ছিলো প্রধান সড়ক। বর্তমান সিপি থেকে চারমাথা হয়ে রাজধানী মোড় যে সড়কটি আছে সেইটিই প্রধান সড়ক। প্রধান এই সড়কটি দীর্ঘদিন যাবৎ খানাখন্দে ভরা সড়কের বেহাল অবস্থা। সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় রাস্তার উপরে ইট বিছিয়ে দেওয়া হয়েছে। স্থলবন্দরের ভারী যানবাহন চলাচলের কারণে অনেক অংশে বিছানো ইট উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। নিরুপায় হয়ে মানুষ হিলির এই চুড়িপট্টি সড়ক দিয়ে দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকে।

চুড়িপট্টি রাস্তার পাশে বসবাসকারী কয়েক জন স্থানীয়রা বলেন, আমাদের এই দুর্ভোগ আর কত দিন পোহাতে হবে জানি না। আমরা পৌর সভার মানুষ তারপরও অবহেলিত। আমাদের দেখার কেউ নেই। এর আগে পুরো রাস্তা নষ্ট হয়ে একেবারেই অকেজো হয়েছিলো। পরে তা মেরামত করে কোনমতে চলাচল করা হতো।
প্রায় এক মাস ধরে আমাদের এখানকার রাস্তাটি ভেঙে গেছে। পৌরসভা কতৃপক্ষ কোন পদক্ষেপ নিচ্ছেন না। রাত-দিন সব সময় মানুষ ও গাড়ি এই রাস্তা দিয়ে চলাচল করে থাকে। বর্তমান এই একটি রাস্তায় হিলিবাসীর একমাত্র যাতায়াতের মাধ্যম।

কয়েকজন গাড়ি চালক বলেন, হিলির প্রধান সড়কটি দিয়ে চলাচল করা খুবি কষ্টকর হয়ে আছে। তাই এই বাইপাস সড়ক দিয়ে চলাফেরা করে থাকি। কিন্তু চুড়িপট্টির সড়কটি বেশ কিছুদিন থেকে ভেঙে পড়ে আছে, তবেতার কোন সংস্কার নেই। আমরা গরীব অসহায় মানুষ কোথায় যাবো।

হিলি পৌর মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, চুড়িপট্টির সড়কটি ভেঙে গেছে এবং স্থানীয়দের দুর্ভোগ পোহাতে হচ্ছে, এবিষয়ে আমি অনেক আগেই অবগত আছি। সড়কটি মেরামত করা জরুরি। কিন্তু হিলির প্রধান সড়ক থাকা সত্ত্বেও কেন সকল প্রকার ভারি যানবাহন এই নোকাল রাস্তা দিয়ে চলাফেরা করবে। এই সড়কটি মুলত রিকশা-ভ্যান, সাইলকেল, মোটরসাইকেল ও পথচারীদের জন্য, আমি চাই এই সড়ক দিয়ে শুধুমাত্র ছোট গাড়ি চলবে। আশা করছি যত দ্রুত সম্ভব সড়কের সংস্কার কাজ শুরু হয়ে যাবে।

এবিষয়ে হাকিমপুর (হিলি) উপজেলা চেয়ারম্যান হারুন রশিদ হারুন বলেন, পৌরসভার চুড়িপট্টি এলাকার সড়কটি দেখেছি। সড়কটির বেহাল দশা এটি দ্রুত সংস্কারের দরকার। স্হানীয়সহ সকলের প্রয়োজন সেখানে। মেয়র সাহেবকে বলা হয়েছে অবশ্যই দ্রুত সড়কটি সংস্কার কাজ শুরু করবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।