ঢাকাশনিবার , ২৯ জানুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

হিলিতে ঘন কুয়াশা ও শৈতপ্রবাহ অব্যাহত রয়েছে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৭.২

গোলাম রব্বানী হিলি প্রতিনিধি
জানুয়ারি ২৯, ২০২২ ৫:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

দিনাজপুরের হিলিসহ জেলার সর্বত্র মাঘের ঘন কুয়াশা, হিমেল বাতাস ও শৈতপ্রবাহ অব্যাহত রয়েছে। গত এক সপ্তাহ এই এলাকায় আবহাওয়া অনেকটা ভালো ছিলো। আবারও ঘন কুয়াশার চাদরে ঢেকে গেছে চারপাশ। বৃষ্টির মতো ঝরছে কুয়াশা। অতিরিক্ত ঘন কুয়াশার কারণে হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে বেশির ভাগ যানবাহন। সেই সাথে বেড়েছে শীতের প্রকোপ। আজ সকাল সাড়ে ৯টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি।প্রচণ্ড শীতে দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

হিলি- বগুড়া বাসচালক রকি মিয়া ও রাজু আহম্মেদ জানান, গত কয়েক দিন আবহাওয়া ভালোই ছিলো। আবারও দুই দিন থেকে বৃষ্টির মতো ঝরছে কুয়াশা। অতিরিক্ত কুয়াশার কারণে হেডলাইট জ্বালিয়ে ধীর গতিতে গাড়ি চালাতে হচ্ছে। ঠান্ডা ও কুয়াশায় যাত্রীও কমে গেছে আর ব্যবসায় দেখা দিয়েছে মন্দা। বিনা প্রয়োজনে ঘরের বাহির হচ্ছে কেউ।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানান, শনিবার (২৯ জানুয়ারি) দিনাজপুরে সকাল ৬টায় জেলায় তাপমাত্রা ৮.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বাতাসের আর্দ্রতা ৯১ শতাংশ, বাতাসের গতিবেগ ঘণ্টায় ৪-৫ কি:মি: তবে বেলা বৃদ্ধির সাথে সাথে এটি উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার গতিতে ধাবিত হতে পারে।
এছাড়াও, কুড়িগ্রামের রাজারহাটে ৭.৫, সৈয়দপুর ৮.০, রংপুর ৯.২, ডিমলা ৮.৯, নওগাঁ ৮.০, রাজশাহী ৮.৯, চুয়াডাঙ্গা ৯.০, শ্রীমঙ্গল ৭.৬, ডিগ্রি তাপমাত্রা নির্ধারণ করা হয়েছে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা এখন পর্যন্ত তেঁতুলিয়ায় ৭.২ ডিগ্রী সেলসিয়াস।
তিনি আরোও জানান, চলমান শৈত্যপ্রবাহটি অব্যাহত রয়েছে । তবে আগামী ২/১ দিনের মধ্যে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে সামান্য কিছুটা বৃদ্ধি পেতে পারে এবং কিছু কিছু স্থান হতে শৈত্যপ্রবাহটি প্রশমিত হতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।