ঢাকারবিবার , ১৯ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

হিলিতে প্রতি কেজি পেঁয়াজ ২৭ টাকা

গোলাম রব্বানী হিলিঃ
ডিসেম্বর ১৯, ২০২১ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে মাত্র দুই দিনের ব্যবধানে প্রতি কেজি পেঁয়াজের দাম কমেছে ৩ থেকে ৪ টাকা।
ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ দুই দিন আগে ৩০ টাকা কেজি বিক্রি হয়েছে। ওই পেঁয়াজ এখন পাইকারি বিক্রি হচ্ছে ২৬ থেকে ২৭ টাকা কেজি দরে। দেশি পেঁয়াজ ও পাতা পেঁয়াজ বাজারে ওঠার কারণে কমে যাচ্ছে পেঁয়াজের দাম, এমনটিই বলছেন পেঁয়াজ পাইকারি ব্যবসায়ীরা।

গত কাল শনিবার (১৮ ডিসেম্বর) সকালে হিলি বন্দরের পেঁয়াজের পাইকারি বাজার ঘুরে দেখা যায়, দুইদিনের ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে কেজিপ্রতি ৩ থেকে ৪ টাকা। দুইদিন আগেও পাইকারি বাজারে পেঁয়াজ বিক্রি হয়েছে ৩০ টাকা কেজি দরে, আবার তা খুচরা বাজারে বিক্রি হয়েছিলো ৩২ টাকা কেজি দরে। আজ সেই পেঁয়াজ ২৬ থেকে ২৭ টাকা পাইকারি হয়ে তা খুচরা বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে।
হিলি বাজারে সবজি ব্যবসায়ী শাকিল জানান, দুই দিন আগের চেয়ে পেঁয়াজের দাম কমে গেছে। পেঁয়াজের বাজার স্থির থাকছে না। কখনও বাড়ছে আবার কমছে। পেঁয়াজ এর দাম আমদানি ও সরবরাহের উপর নির্ভর করে বলে মনে করেন।

হিলি বাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী ফেরদৌস রহমান জানান, বিজয় দিবস উপলক্ষে হিলি স্থলবন্দরে পেঁয়াজ আমদানি বন্ধ ছিলো। বন্ধের পরও পেঁয়াজের দাম বৃদ্ধি পাইনি বড়ং দাম আরও কমে গেছে। বাজারে পাতা পেঁয়াজের সরবরাহ বৃদ্ধি পাচ্ছে যার কারণে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।