ঢাকারবিবার , ৬ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম

গোলাম রব্বানী হিলি প্রতিনিধি
মার্চ ৬, ২০২২ ১:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

দিনাজপুরের হিলি স্থলবন্দরের খুচরা বাজারে বেড়েই চলেছে ভারত থেকে আমদানিকৃত ও দেশি পেঁয়াজের দাম।দুই দিনের ব্যবধানে আবারও বেড়েছে কেজি প্রতি প্রকারভেদ ১০ টাকা। বর্তমানে ভারতীয় পেঁয়াজ কেজি প্রতি প্রকারভেদে বিক্রি হচ্ছে ৪০ টাকায়। যা গত দুই দিন আগেই বিক্রি হয়ে ছিলো ৩০ টাকা দরে।
শনিবার (৫ মার্চ) হিলি কাঁচাবাজার ঘুরে জানা যায়,দেশিও পেঁয়াজ কেজিতে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে।
পেঁয়াজ ক্রেতা বলেন,পেঁয়াজ নিত্য প্রয়োজনীয় পণ্য।এটি প্রতিদিন রান্নার কাজে ব্যবহার হয়ে থাকে।প্রতিদিন এই নিত্যপণ্যের দাম বাড়তির দিকে।ভারত থেকে পেঁয়াজ আমদানি হলেও কেন দাম বৃদ্ধির দিকে এমন প্রশ্ন সাধারণ ক্রেতাদের মুখে মুখে।ক্রেতাদের দাবি হিলি কাঁচাবাজার প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত মনিটরিং করা হয় না। যার জন্য অসাধু ব্যবসায়ীরা নিজের ইচ্ছে মতো সব পণ্যের দাম বাড়িয়ে থাকে।
খুচরা বিক্রেতারা বলেন,গত বৃহস্পতিবার (৩ মার্চ) ভারতীয় পেঁয়াজ বিক্রি করেছি ৩০ টাকা দরে। শনিবার (৫ মার্চ) সেই পেঁয়াজ বিক্রি করছি ৪০ টাকা দরে। ভারত থেকে পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। আমরা সাধারণ বিক্রেতারা বেশি দামে পেঁয়াজ কিনে বেশি দামে বিক্রি করছি।
হিলি কাস্টমসের তথ্য মতে, গত বৃহস্পতিবার (৩ মার্চ) ভারত থেকে ২১ ট্রাকে ৫৭১ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে এই স্থলবন্দর দিয়ে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।