ঢাকাবুধবার , ১৬ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

হিলিতে মেয়াদ উর্ত্তীন ঔষধ খেয়ে খামারির কবুতরের মৃত্যু, ইউএনও’র অভিযান

গোলাম রব্বানী হিলি প্রতিনিধি
ফেব্রুয়ারি ১৬, ২০২২ ৯:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

দিনাজপুরের হাকিমপুর (হিলি) বাজারে লাইসেন্স বিহীন মন্ডল ফার্মাসি এন্ড ভেটেনারি সার্জিক্যাল কণ্যাার থেকে মেয়াদ উতীর্ণ গবাদিপশুর ঔষধ খাওয়ায় খামারির ২৫ জোড়া কবুতরের মৃত্যুর অভিযোগ। যার মুল্য প্রায় ৭৬ হাজার টাকা। খবর পেয়ে ভেটেনারি সার্জিক্যাল কর্ণারে অভিযান চালান হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর- এ আলম। মেয়াদ উর্ত্তীন গবাদিপশুর ঔষধ রাখায় ভোক্তা আইনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ভেটেনারি সার্জিক্যাল কর্ণারকে ২ হাজার টাকা জরিমা সহ ফার্মেসিটিকে বন্ধ করে দেন তিনি।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর হিলি বাজারের বড় মসজিদের সামনে মেসার্স মন্ডল ফার্মেসি এন্ড ভেটেনারি সার্জিক্যাল কর্ণারে অভিযান পরিচালনা করে এসব দণ্ড প্রদান করেন ইউএনও।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম বলেন, হিলি বাজারে লাইসেন্স বিহীন মন্ডল ফার্মেসি এন্ড ভেটেনারি সার্জিক্যাল কর্ণারে মেয়াদ উতীর্ণ ঔষধ বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ওই ফার্মেসিতে অভিযান পরিচালনা করি। অভিযান চালিয়ে গবাদিপশুর মেয়াদ উতীর্ণ ঔষধ পাওয়া যায়। এছাড়াও ফার্মেসিটির ভেটেনারির লাইসেন্স নেই।
তিনি আরও বলেন, লাইসেন্স না থাকায় এবং মেয়াদ উতীর্ণ ঔষধ পাওয়ায় ২ হাজার টাকা জরিমা করাসহ মন্ডল ফার্মেসি এন্ড ভেটেনারি সার্জিক্যাল কর্ণারটি বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে কবুতর খামারী ইয়াসিন আরাফাত বলেন, এই মন্ডল ফার্মেসি এন্ড ভেটেনারি সার্জিক্যাল কর্ণার থেকে আমি আমার উন্নত প্রজাতি ২৫ জোড়া কবুতরের জন্য ঔষধ নিয়ে যায়। ঔষধ খেয়ে আমার কবুতরগুলো ধীরে ধীরে মারা যায়। তাতে আমার প্রায় ৭৬ হাজার টাকা ক্ষতি হয়েছে। ক্ষতি পুরন হিসেবে মন্ডল ফার্মেসি আমাকে ৫০ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিলেও তা শেষে দেয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।