ঢাকারবিবার , ১৯ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

হিলিতে শর্ট সিলেবাসের দাবিতে পরীক্ষার্থীদের মানববন্ধন

গোলাম রব্বানী হিলিঃ
ডিসেম্বর ১৯, ২০২১ ৮:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

আগামী ২০২২ সালে অনুষ্ঠিত হতে যাচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। উক্ত পরীক্ষায় ৭০% সিলেবাসে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। উক্ত সিলেবাস কমিয়ে ৩০% এর শর্ট সিলেবাস করার দাবিতে দিনাজপুরের হিলিতে মানববন্ধন করেছে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।

গত কাল  শনিবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় হাকিমপুর প্রেসক্লাবের সামনে উপজেলার বিভিন্ন স্কুলের প্রায় শতাধিক এসএসসি পরীক্ষার্থী মানববন্ধনটিতে অংশ গ্রহণ করেন।

এসময় মানববন্ধনে অংশ গ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, চলতি বছরে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার মতো সংক্ষিপ্ত ৩০ শতাংশ সিলেবাসে গ্রুপ ভিত্তিক তিনটি বিষয়ে পরীক্ষা নেয়ার দাবি জানান তারা। শিক্ষার্থীরা বলেন, মহামারি করোনা ভাইরাসের কারণে সরকারি সিদ্ধান্ত মোতাবেক সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান গুলো প্রায় ১৮ মাস বন্ধ ছিলো। এসময় আমাদের পড়া লেখার অনেক ঘাটতি হয়েছে। এমন অবস্থায় আগামী ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা ৭০% সিলেবাসে দেওয়া আমাদের জন্য খুবই কষ্টকর হবে। তাছাড়া নবাগত দশম শ্রেনীর শিক্ষার্থীদের নবম শ্রেনীতে থাকা কালীন সময়েও তেমন আহামরি শিক্ষালাভ না হওয়ায় আমরা শর্ট (৩০%) সিলেবাস এর জোড় দাবি জানাচ্ছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।