ঢাকাশনিবার , ৪ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

হিলি ইমিগ্রেশন ও স্থলবন্দরে ওমিক্রন প্রতিরোধে বাড়তি সতর্কতা

গোলাম রব্বানী
ডিসেম্বর ৪, ২০২১ ৭:০৭ অপরাহ্ণ
Link Copied!

ভারতে করোনা ভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ শনাক্ত হওয়ায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট ও স্থলবন্দরে নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কাজ করছে ইমিগ্রেশন, স্থলবন্দর কতৃপক্ষ ও স্হানীয় উপজেলা প্রশাসন।
শনিবার ৪ ডিসেম্বর দুপুরে ওমিক্রন প্রতিরোধে বাড়তি সতর্কতা জারির বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম।
হিলি ইমিগ্রেশন ওসি সেকেন্দার আলী বলেন, এই চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার হচ্ছে না তবে ভারতে আটকে পড়া পাসপোর্ট যাত্রীরা এই ইমিগ্রেশন ব্যবহার করে দেশে ফিরে আসতে পারছেন। ফেরত আসা পাসপোর্ট যাত্রীদের স্বাস্থ্যবিধির বিষয়টি আমরা কঠোর ভাবে নিশ্চিত করার পর তাদেরকে ইমিগ্রেশন পাস দিচ্ছি। ভারত থেকে আসা সকল পাসপোর্ট যাত্রীদের করোনা ভাইরাসের নেগেটিভ সনদ, রক্ত পরীক্ষাসহ নানা তথ্য সংগ্রহ করা হচ্ছে।
হিলি স্থলবন্দরের পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন, আমরা বন্দরে স্বাস্থ্যবিধি মানাতে বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছি। ভারতীয় ট্রাক চালকরা যাতে অবাধে বন্দরে চলাচল করতে না পারে সেদিকে কঠোর নজরদারি রাখা হয়েছে। মাস্ক ছাড়া বন্দরে কোন শ্রমিক ও ব্যবসায়ীকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।
হাকিমপুর উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম বলেন, যেহেতু হিলি একটি সীমান্ত এলাকা তাই এখানে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আমরা করোনা মোকাবেলা করে যাচ্ছি। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে স্বাস্থ্যবিভাগ ও স্থলবন্দর কতৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে। পাসপোর্ট যাত্রীদের শরীরের তাপমাত্রা নির্ণয়, করোনা নেগেটিভ সনদসহ বিভিন্ন পরীক্ষা করার পর দেশের প্রবেশ করতে দেওয়া হচ্ছে। অন্যদিকে স্থলবন্দরে ভারত থেকে আসা ভারতীয় ট্রাক চালকদের শরীরের তাপমাত্রা নির্ণয়সহ পানামা অভ্যন্তরে কোয়ারান্টাইনে রাখা হচ্ছে। যাতে করে ওমিক্রন নামক করোনার নতুন ধরন হিলিতে সহজে ছড়িয়ে না পড়ে।
তিনি আরো বলেন, আগামীকাল রবিবার আমাদের করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হবে। সেখানে হইতো আরো নতুন নতুন কিছু নির্দেশনা আসবে বলেও জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।