ঢাকাসোমবার , ২১ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

হিলি সীমান্তের শূন্য রেখায় শহীদদের প্রতি দুইবাংলার ভাষাপ্রেমীদের বিনম্র শ্রদ্ধা

গোলাম রব্বানী হিলি প্রতিনিধি
ফেব্রুয়ারি ২১, ২০২২ ৯:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

অমর ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালে বাংলা ভাষা হবে আমাদের মাতৃভাষা এরই দাবিতে আন্দোলনে শহীদদের প্রতি সম্মিলিত শ্রদ্ধা জানাল ভারত-বাংলাদেশ এর ভাষা প্রেমীরা। দিনাজপুরের হিলি সীমান্তের শূণ্য রেখায় অস্থায়ী শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তারা। করোনা মহামারির কারণে এবারের আয়োজন সীমিত পরিসরে করা হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

সোমবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেইটের ২৮৫ নম্বর মেইন পিলারের ১১ নম্বর সাব পিলার সংলগ্ন শুন্য রেখায় দিবসটি পালন করা হয়।

এসময় সেখানে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন প্রতাপ মল্লিক, সাপ্তাহিক আলোকিত সীমান্ত পত্রিকার সম্পাদক জাহিদুল ইসলাম।

ভারতের পক্ষে ছিলেন তিওড় উজ্জীবিন সোসাইটির সম্পাদক সূরুজ দাস, ভারত হিলি তুরা জয়েন্ট মুভমেন্ট কমিটির আহব্বায়ক নবকুমার দাস, ভারত হিলি সরকারি কলেজের অধ্যক্ষ নারবু শেরপা, নবদিগন্ত ক্লাবের কর্ণধার অমিত সাহা।

শহীদ বেদিতে ফুল দিয়ে ভাষা আন্দোলনে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধার সাথে স্বরণ এবং ভাষা আন্দোলন এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন দুই বাংলার নেতরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।