ঢাকারবিবার , ৫ ডিসেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

হিলি স্থলবন্দরে ভারত থেকে পণ্য রফতানি বন্ধ 

গোলাম রব্বানী হিলিঃ
ডিসেম্বর ৫, ২০২১ ৪:২৪ অপরাহ্ণ
Link Copied!

ওজনে গড়মিলের অজুহাতে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পণ্য রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারতের ট্রাকচালক সমিতি।
ভারত থেকে আসা ট্রাকে পণ্যের ওজন মিলছে না হিলি বন্দর স্কেলে। এ বিষয়ে অভিযোগ করায় ভারতীয় ট্রাকচালকরা পণ্যবাহী ট্রাক আনা বন্ধ করে দিয়েছে।
রোববার (৫ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন।
তিনি জানান, ভারত থেকে আসা পণ্যবাহী ট্রাক হিলি বন্দর স্কেলে ওজন করে দেখা যায় ওই দেশের ওজনের সঙ্গে এদেশের ওজন কম হচ্ছে। এবিষয়ে কয়েকদিন আগে তাদের অভিযোগ করা হয়। এতে করে ভারতের কয়েকটি পণ্যবাহী ট্রাক বন্দরের বাহিরের স্কেলে পরীক্ষার জন্য ওজন করা হয়। তাতেও তাদের ওজনে কম পাওয়া যায়। এই কারণে ভারতীয় ট্রাকচালক সমিতিরা হিলি বন্দরে পণ্যবাহী ট্রকা আনা বন্ধ করে দিয়েছে। এর যদি সঠিক সুরাহা না হয় তাহলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।
ভারত হিলি ট্রাক মালিক সমিতির সভাপতি সুজন হেন্ডামাইক জানিয়েছেন, বাংলাদেশে পণ্য রপ্তানির আগে ভারতীয় কাটায় পণ্যের ওজন করেই রপ্তানি হয়। অথচ, হিলি পানামার স্কেলে ওজন কম হচ্ছে। যার কারণে পণ্যে রপ্তানি বন্ধ রাখা হয়েছে। বাংলাদেশে পণ্য রপ্তানিতে ভারতের কাটার ওজন দিয়েই পণ্য নিতে হবে। বাংলাদেশের কোনো ওজন তারা মানবেন না। তা ছাড়া বাংলাদেশে পণ্য রপ্তানি বন্ধ থাকবে।
এবিষয়ে হিলি সিঅ‌্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, ভারত থেকে পণ্য আমদানি কেন বন্ধ করে দিলো, এবিষয়ে ভারতহিলির সিঅ‌্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশন আমাদের কোনো লিখিত চিঠি দেয়নি। তবে ওই দেশে ট্রাকচালক সমিতিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আলোচনায় বসেছে। কেন তারা আমদানি বন্ধ করে দিলো এখনও আমরা অবগত হয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।