বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
ঢাকা আজ-বৃহস্পতিবার; ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ;সন্ধ্যা ৭:৫৬;বর্ষাকাল

৫জি প্রযুক্তির অধিগ্রহণ ও সচেতনতা তৈরিতে ‘৫জি একাডেমি’ চালু করলো রিয়েলমি

- প্রকাশিতঃ -

[ঢাকা, ১৫ জুলাই ২০২১] তরুণ প্রজন্মের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সবার মাঝে ৫জি বিষয়ক জ্ঞান এবং এই প্রযুক্তির সুবিধা সম্পর্কে অবহিত করতে রিয়েলমি ৫জি একাডেমির কার্যক্রম শুরু করেছে।
৫জি সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে ইতোমধ্যে রিয়েলমি ৫জি একাডেমির প্রথম পর্ব প্রচার করেছে। প্রথম পর্বে ডিজিটাল ট্রান্সফর্মেশন টেক উদ্যোক্তা রিসালাত সিদ্দিক এ প্রযুক্তি সম্পর্কে তাঁর দৃষ্টিকোণ তুলে ধরেন। সেখানে তিনি ৫জি প্রযুক্তির বিভিন্ন দিক এবং ৫জি কীভাবে আমাদের প্রতিদিনের জীবনে বৈপ্লবিক পরিবর্তন আনবে তা নিয়ে আলোচনা করেন।
রিসালাত সিদ্দিক বলেন, ‘পাঁচটি মৌলিক চাহিদা ছাড়াও এখন আমাদের আরও একটি চাহিদা তৈরি হয়েছে, সেটি হলো ইন্টারনেট। দুর্দান্ত গতির ৫জি নেটওয়ার্ক আমাদেরকে এই ৫টি মৌলিক চাহিদা অর্জনেও সহায়তা করবে। এটি বি২বি (বিজনেস টু বিজনেস) ও বি২সি (বিজনেস টু কনজিউমার) কার্যক্রম বাস্তবায়নে ভূমিকা রাখবে। উদাহারণ হিসেবে বলা যায়, এখন কোনো জটিল রোগ বা অসুস্থতার জন্য মানুষকে রাজধানীতে আসতে হয়, তবে ৫জি নেটওয়ার্ক চালু হলে গ্রামে থেকেই চিকিৎসা নেয়া যাবে। ৫জি’র সুপার লো-ল্যাটেন্সি ইন্টারনেটের সাহায্যে চিকিত্সকরা রাজধানী থেকেই প্রান্তিক পর্যায়ের মানুষের অপারেশন করতে পারবেন।’
তরুণ প্রজন্ম কেন্দ্রিক ব্র্যান্ড হিসেবে রিয়েলমি সবসময়ই তরুণদের জন্য সর্বোচ্চ সুবিধা প্রদান করছে। এখন যেহেতু ৫জি-তে ট্রান্সফরমেশনের সময় এসেছে, তাই রিয়েলমি তরুণদের জন্য সেরা ৫জি অভিজ্ঞতা নিশ্চিত করতে সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে। সামনের দিনগুলোতে সবার জন্য ৫জি নিশ্চিত করতে দেশের বাজারে সবচেয়ে সাশ্রয়ী ৫জি স্মার্টফোন নিয়ে আসতে থাকবে রিয়েলমি।
প্রত্যেকের জন্য ৫জি প্রযুক্তি ব্যবহারের সুযোগ তৈরির লক্ষ্যে সম্প্রতি রিয়েলমি স্থানীয় বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫জি স্মার্টফোন ‘রিয়েলমি ৮ ৫জি’ নিয়ে এসেছে। শুধু তাই নয়, একটি ওয়েবিনারেরও আয়োজন করা হয়েছে যেখানে রিয়েলমি, ই-কমার্স, রিসার্চ ফার্মের বক্তারা এবং টেক রিভিউয়ার ৫জি প্রযুক্তি সম্পর্কে তাঁদের দৃষ্টিভঙ্গি ও এর সম্ভাবনা নিয়ে আলোকপাত করেন।
আগামী ৩ বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে ১০ কোটি ৫জি স্মার্টফোন সরবরাহের লক্ষ্যে তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি ৫জি পণ্যের এক বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে। রিয়েলমি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে সাশ্রয়ী মূল্যের ৫ জি ফোন ছাড়াও রিয়েলমি আরও অনেক এআইওটি পণ্য তরুণ ক্রেতাদের জন্য বাজারে নিয়ে আসবে। ৫জি প্রযুক্তির অধিগ্রহণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে এবং সবার জন্য ৫জি নিশ্চিত করতে রিয়েলমি আগামী দিনে আরও বেশি স্মার্ট ডিভাইস বাজারে নিয়ে আসবে।
–শেষ–

 

রিয়েলমি:
ই-কমার্সের বিস্তৃত প্রেক্ষাপটে দৃঢ় পারফরমেন্স এবং ট্রেন্ডি ডিজাইন সরবরাহকারী ডিভাইস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ২০১৮ সালের মে মাসে রিয়েলমি প্রতিষ্ঠিত হয়েছিল। রিয়েলমির বিভিন্ন পণ্য প্রবর্তনের সাথে সাথে তাদের ‘পাওয়ার’ এবং ‘স্টাইল’ এর জন্য ব্যাপক স্বীকৃতি অর্জন করেছে। ভারতে রিয়েলমি দীপাবলির সময় ৩ দিনের মধ্যে ১ মিলিয়ন মোবাইল ফোন বিক্রি রেকর্ড গড়েছিল। রিয়েলমি দক্ষিণ-পূর্ব এশিয়ার লাজাদার বিক্রির রেকর্ডও ভেঙে এই প্ল্যাটফর্মের মোবাইল ফোন বিভাগে ১ নম্বর ব্র্যান্ডে পরিণত হয়েছিল। চীন, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, থাইল্যান্ড, মালয়েশিয়া, পাকিস্তান, মিশর ইত্যাদির মতো খুব অল্প সময়ের মধ্যেই রিয়েলমে ৬১টিরও বেশি দেশের বাজারে প্রবেশ করেছে। ফেব্রুয়ারি ২০২০, রিয়েলমি বাংলাদেশের বাজারে প্রবেশ করেছে। রিয়েলমি শক্তিশালী পারফরম্যান্স, আড়ম্বরপূর্ণ ডিজাইন, আন্তরিক পরিষেবাগুলো সরবরাহ এবং স্মার্টফোনের আরও সম্ভাবনা অন্বেষণ করতে প্রতিশ্রুতিবদ্ধ।
বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন:
নাবিল ইকবাল
প্রোজেক্ট ম্যানেজার, রিয়েলমি
ইমেইলঃ nabiq19@gmail.com

এই বিভাগের আরো

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন

- Advertisment -
Google search engine

সর্বাধিক জনপ্রিয়

একিম মোস্তাফা আর বেচে নেই

বিজ্ঞাপন