ঢাকাবৃহস্পতিবার , ৩ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

৬ জেলায় বিএনপির সমাবেশে সংঘর্ষ, আহত শতাধিক

মানবতা ডেস্ক নিউজ
মার্চ ৩, ২০২২ ১:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

সাভার, পটুয়াখালীসহ ৬ জেলায় বিএনপির সমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দলের নেতাদের অভিযোগ, সমাবেশ পণ্ড করতে নেতাকর্মীদের ওপর চড়াও হয় পুলিশ, বাঁধে সংঘর্ষ। এতে আহত হয়েছে শতাধিক, আটক করা হয়েছে কমপক্ষে ১৪ জনকে। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিভিন্ন জেলায় বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি।

বিদ্যুৎ, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়ার প্রতিবাদে তিন দিন ধরে সমাবেশ করছে বিএনপি। বুধবার সাভারের ব্যাংক কলোনিতে সমাবেশে যোগ দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করলে বাধা দেয় পুলিশ।

এসময় বিএনপির নেতাকর্মী ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আহত হন দুই পুলিশ সদস্যসহ ১৫ জন। পরে দুইজনকে আটক করে পুলিশ।

পটুয়াখালীতে ছাত্রলীগের বিরুদ্ধে সমাবেশে বাধা দেয়ার অভিযোগ করেছে বিএনপি।এতে সংঘর্ষে জড়ায় বিএনপি ও ছাত্রলীগের নেতাকর্মীরা। ঘণ্টাব্যাপী চলে ইটপাটকেল নিক্ষেপ। এতে আহত হন অন্তত ৫০ জন। ভাঙচুর ও আগুন দেয়া হয় দুটি মোটরসাইকেলে।

নাটোর শহরের আলাইপুরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি নেতাকর্মীরা। তাদের অভিযোগ, কর্মীদের ওপর মোটরসাইকেল নিয়ে চড়াও হয় আওয়ামী লীগ। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

পুলিশের বাধা উপেক্ষা করে মাগুরার ইসলামপুর রোডের বিএনপি কার্যালয়ে নেতাকর্মীরা প্রবেশ করলে শুরু হয় সংঘর্ষ। এসময় আহত হয় ১০ নেতাকর্মী। আটক করা হয় অন্তত ১২ জনকে। এছাড়া, মুন্সিগঞ্জ ও ঝালকাঠিতে ধাওয়া-পাল্টা ধাওয়া ও পুলিশি বাঁধায় পণ্ড হয় সমাবেশ।

কর্মসূচিতে যোগ দিতে আসা বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে চাঁপাইনবাবগঞ্জে ঢুকতে দেয়নি পুলিশ। সমাবেশের অনুমতি নেই জানিয়ে জেলার প্রবেশপথ থেকে ফিরিয়ে দেয়া হয় তাকে।

এছাড়া, রাঙ্গামাটি, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, সুনামগঞ্জ, নওগাঁ, শেরপুরসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ সমাবেশ করে বিএনপি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।