ঢাকাসোমবার , ২৪ জানুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি-কৃষক
  4. খেলার খবর
  5. চাকরী
  6. চিকিৎসা-করোনা
  7. জাতীয়
  8. দেশ-জুড়ে
  9. ধর্ম-কর্ম
  10. প্রযুক্তি খবর
  11. বিনোদন
  12. বিস্ময়কর
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

ড. ইউনূসের ব্যাংক হিসাব তলব

মানবতা ডেস্ক নিউজ
জানুয়ারি ২৪, ২০২২ ১১:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ও নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের ব্যাংক হিসাব তলব করা হয়েছে। আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) ব্যাংকগুলোকে চিঠি দিয়ে তার সব ধরনের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে।

জানা গেছে, গত দুই বছরে ইউনূসের ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে। বিভিন্ন ব্যাংকের কেন্দ্রীয় তথ্যভান্ডারে ইউনূসের ব্যাংক হিসাব-সংক্রান্ত যে তথ্য রয়েছে, সেখান থেকেই দ্রুততার সঙ্গে তথ্য সরবরাহ করতে নির্দেশ দেয়া হয় ওই চিঠিতে।

তথ্যপ্রাপ্তির সুবিধার্থে বিএফআইইউর চিঠিতে ড. ইউনূসের দুটি জাতীয় পরিচয়পত্রের (নতুন ও পুরোনো) নম্বর উল্লেখ করে দেয়া হয় সংস্থাটির পক্ষ থেকে। বলা হয়েছে, যেসব ব্যাংকে তার ব্যাংক হিসাব রয়েছে, সেসব ব্যাংক এ সংক্রান্ত তথ্যের সফট কপি পাঠাতে হবে। আর যেসব ব্যাংকে হিসাব নেই, সেসব ব্যাংক ‘আমরা কোনো হিসাব সংরক্ষণ করি না’ লিখে বিএফআইইউকে নিশ্চিত করতে হবে।

১৯৮৩ সালে গ্রামীণ ব্যাংক প্রতিষ্ঠার সময় থেকেই ব্যাংকটিতে এমপির দায়িত্ব পালন করে আসছেন ড. ইউনূস। ২০০৬ সালে গ্রামীণ ব্যাংকের সঙ্গে যৌথভাবে শান্তিতে নোবেল পান তিনি। তবে অবসরের বয়সসীমা পেরিয়ে যাওয়ার কারণে ২০১১ সালে সরকার তাকে এমডি পদ থেকে সরিয়ে দেয়।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।