ইউ’র কয়েকটি দেশ যুক্তরাজ্যে ফ্লাইট বন্ধ করল

ইউ’র কয়েকটি দেশ যুক্তরাজ্যে ফ্লাইট বন্ধ করল

নিজস্ব প্রতিবেদকঃ
প্রতীকী ছবি

যুক্তরাজ্যে করোনাভাইরাসের একটি নতুন ধরণের সংক্রামক শনাক্ত হওয়ায় ইউরোপের বেশ কয়েকটি দেশ যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে। নেদারল্যান্ডসের পর এবার বেলজিয়াম,আয়ারল্যান্ড, ইতালি, জার্মানি ও ফ্রান্সও যুক্তরাজ্যের ফ্লাইট বন্ধ করার ঘোষণা দিয়েছে। বিবিসি।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, লন্ডন ও দক্ষিণপূর্ব ইংল্যান্ডে ছড়িয়ে পড়া ভাইরাসটি ৭০ শতাংশেরও বেশি সংক্রামক। নতুন ও আরও বেশি সংক্রামক শক্তি সম্পন্ন করোনাভাইরাসের নতুন একটি প্রজাতি ব্রিটেনে ছড়িয়ে পড়েছে। এ ভাইরাস প্রতিরোধে ব্রিটেন দেশের বিভিন্ন অংশে লোকজনকে ঘরে থাকার নির্দেশ জারি করেছে।

বেলজিয়াম ইতোমধ্যেই যুক্তরাজ্যের ফ্লাইট বন্ধ ঘোষনা করেছে। এছাড়া যুক্তরাজ্যের সঙ্গে ট্রেন যোগাযোগও বন্ধ করে দিয়েছে দেশটি। এদিকে আগামী ৬ জানুয়ারি পর্যন্ত দেশটির সাথে সব ধরণের ফ্লাইট বন্ধ দিয়েছে ইতালি। অস্ট্রিয়া ও বেলজিয়ামও একই পদেক্ষেপ নিয়েছে। তুরস্ক আপাতত সব ধরণের ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়েছে। আরো কয়েকটি দেশ থেকে দ্রুতই একই ধরণের ঘোষণা আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, এ বিষয়ে জরুরি পদক্ষেপ নিতে সোমবার ইউরোপিয় ইউনিয়ন একটি ভার্চুয়াল বৈঠকের ডাক দিয়েছে। এ বৈঠক থেকে পরবর্তী করণীয় ঠিক করবে সংস্থাটি।

শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো সংবাদ

Youtube Channel Subscribe

মোট ভিজিটর

0064311
Visit Today : 588
Visit Yesterday : 663
This Month : 11094
Total Visit : 64311
Who's Online : 5
Your IP Address: 3.239.242.55

Video Gallery