১৯ ব্যবসা প্রতিষ্ঠানকে রাষ্ট্রপতি পুরষ্কার প্রদান

১৯ ব্যবসা প্রতিষ্ঠানকে রাষ্ট্রপতি পুরষ্কার প্রদান

নিজস্ব প্রতিবেদকঃ

শিল্প মন্ত্রণালয়ের বাণিজ্যিক খাত উন্নয়ন, গুণগতমান এবং শিল্পোন্নয়নে বিশেষ অবদানের জন্য উনিশটি ব্যবসা প্রতিষ্ঠানকে রাষ্ট্রপতি পুরষ্কার-২০১৮ প্রদান করা হয়েছে। বিজয়ীদের মধ্যে চারটি বৃহত শিল্পের, চারটি মাঝারি, তিনটি ক্ষুদ্র, তিনটি মাইক্রো, তিনটি কুটির শিল্প এবং দুটি হাই-টেকের জন্য।

শেলটেক টেকনোলজি লিমিটেডকে মাঝারি শিল্পের সফল এন্টারপ্রাইজ হিসাবে রাষ্ট্রপতি পুরষ্কার প্রদান করা হয়। ২০ ডিসেম্বর প্যান প্যাসিফিক সোনারগাঁও -এ অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

অনুষ্ঠানে শেল্‌টেক্‌ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ প্রধান অতিথির কাছ থেকে পদক এবং সার্টিফিকেট গ্রহণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিল্পপ্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম। পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম।

মূল্যায়ন প্রক্রিয়ায় একটি বিশেষ কমিটি সর্বমোট ১০০ পয়েন্টের উপর স্কোর প্রদান করে। স্কোর প্রদান করা হয়- বার্ষিক টার্নওভার (১২), নিয়মিত রাজস্ব প্রদান (১৫), দেশি কাঁচামালের ব্যবহার (১০), রপ্তানি আয় ও আমদানির বিকল্প উৎপাদন (১০) এবং শ্রমিকদের প্রশিক্ষণ এবং কল্যাণমূলক পদক্ষেপ (৮) এর ভিত্তিতে। এছাড়াও কর্মসংস্থান সৃষ্টি, সামাজিক দায়বদ্ধতা, কর্মী সুরক্ষা, পরিবেশ সুরক্ষা, নতুন উদ্ভাবন, পণ্যের গুণমান এবং দক্ষ ব্যবস্থাপনা পর্ষদ, মান নিয়ন্ত্রণ পরীক্ষাগার, এবং গবেষণা ও উন্নয়নের জন্য বরাদ্দ ছিল ৫ পয়েন্ট ।

শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো সংবাদ

Youtube Channel Subscribe

মোট ভিজিটর

0068702
Visit Today : 186
Visit Yesterday : 517
This Month : 15485
Total Visit : 68702
Who's Online : 6
Your IP Address: 3.239.51.78

Video Gallery