৩৬ রানের দুঃস্বপ্ন ভুলে দাপুটে জয় ভারতের

৩৬ রানের দুঃস্বপ্ন ভুলে দাপুটে জয় ভারতের

নিজস্ব প্রতিবেদকঃ

প্রথম টেস্টে ৩৬ রানে অলআউট হওয়া ভারত দ্বিতীয় টেস্টে জবাবটা দারুণ ভাবেই দিয়েছে। সফরকারীরা জিতেছে ৮ উইকেটে। এর ফলে সিরিজে এখন ১-১ সমতা।মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মেলবোর্নে ম্যাচের চতুর্থ দিনে ভারতের দুর্দান্ত বোলিংয়ের সুবাদে, দ্বিতীয় ইনিংসে মাত্র ২০০ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ফলে বক্সিং ডে টেস্ট জিততে ভারতের প্রয়োজন ছিল মাত্র ৭০ রান।

মামুলি টার্গেটে ব্যাট করতে নেমে মায়াঙ্ক আগারওয়াল ও চেতশ্বর পুজারর উইকেট হারিয়ে সহজেই সেই লক্ষে পৌঁছে যায় টিম-ইন্ডিয়া। শুভমন গিলে ৩৫ রান এবং অজিঙ্কা রাহানে ২৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। অজি বোলারদের মধ্যে মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স একটি করে উইকেট নেন।

এর আগে তৃতীয় দিন ১৩৩ রানে ৬ উইকেট হারিয়ে শেষ করা স্বাগতিকরা এদিন আর ৬৭ রান যোগ করে। আগের দিনের অপরাজিত ক্যামেরন গ্রিন দলীয় সর্বোচ্চ ৪৫ রান করে মোহাম্মদ সিরাজের বলে আউট হন। ২২ রান করেন কামিন্স।

ভারতীয় বোলারদের মধ্যে সিরাজ সর্বোচ্চ ৩টি উইকেট দখল করেন। এছাড়া জসপ্রিত বুমরাহ, রবীচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা ২টি করে উইকেট ভাগ করে নেন। প্রথম ইনিংসে সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরা নির্বাচিত হন ভারতীয় অধিনায়ক রাহানে।

শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো সংবাদ

Youtube Channel Subscribe

মোট ভিজিটর

0068728
Visit Today : 212
Visit Yesterday : 517
This Month : 15511
Total Visit : 68728
Who's Online : 4
Your IP Address: 3.239.51.78

Video Gallery