মক্কা-মদিনায় শায়খ মাহের ও কাসিমের ইমামতিতে জুমআ

ধর্ম ডেস্ক

ছবি: মানবতা টিভি

কাবা শরিফ ও মসজিদে নববিতে যথাযথ স্বাস্থ্যবিধি ও নিয়ম মেনে আজও অনুষ্ঠিত হবে পবিত্র জুমআ। হারামাইন কর্তৃপক্ষ আজকের খুতবাহ ও জুমআর জন্য মক্কা ও মদিনার দুইজন প্রসিদ্ধ ইমাম নির্বাচিত করেছেন।

আজ ০৫ ফেব্রুয়ারি ২০২১ মোতাবেক ২৩ জুমাদা আল আখিরা। কাবা শরিফ ও মদিনায় খুতবা শোনা থেকে নামাজ শেষ হওয়া পর্যন্ত প্রতিটি পর্যায়ে থাকবে সর্বোচ্চ স্বাস্থ্য সতর্কতা ও নিরাপত্তা ব্যবস্থা।

মহামারি করোনার এ সময়েও জুমআ আদায়ে মুসলিম উম্মাহর জন্য উন্মুক্ত থাকবে কাবা শরিফ ও মসজিদে নববি। যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই মুসল্লিরা খুতবাহ শুনবেন এবং নামাজ আদায় করবেন। জুমআর খুতবাহ ও নামাজের ইমাম হিসেবে নির্বাচিত হয়েছেন-
> কাবা শরিফ
প্রখ্যাত ইসলামিক স্কলার প্রসিদ্ধ ইমাম ও খতিব শায়খ ড. মাহের বিন হামাদ বিন মুয়াক্বল আল-মুয়াইকিলি।
> মসজিদে নববি
ইসলামিক স্কলার, প্রবীণ ইমাম ও খতিব শায়খ ড. আব্দুল মুহসিন আল কাসিম।

জুমআর নামাজে অংশগ্রহণকারীরা সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থায় স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে নিজস্ব মুসাল্লাসহ উপস্থিত হয়ে খুতবা শুনবেন এবং নামাজ পড়বেন। এ সময় সামাজিক নিরাপদ দূরত্বে অবস্থান করে খুতবা শোনা ও নামাজ আদায় করার নির্দেশনা জারি রয়েছে।

ইতিমধ্যে মুসল্লিদের নিরাপদ দূরত্ব বজায় রেখে নামাজ পড়া ও স্বাস্থ্যবিধি মানার সুবিধার্থে ইতিমত্যে মসজিদে নববির ছাদ খুলে দেয়া হয়েছে। সেখানে প্রায় ১০ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবে।

উল্লেখ্য, সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন জুমআর নামাজের খুতবা ও নামাজ সরাসরি সম্প্রচার করবেন। হারামাইনডট ইনফোসহ অনেক চ্যানেলেও এ নামাজ সরাসরি সম্প্রচারিত হয়।

 

শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো সংবাদ

Youtube Channel Subscribe

মোট ভিজিটর

0092214
Visit Yesterday : 637
This Month : 1454
Total Visit : 92214
Hits Today : 97
Total Hits : 256226
Who's Online : 4
Your IP Address: 3.236.175.108

Video Gallery