দামুড়হুদায় দরিদ্র কৃষকের ৫ লক্ষাধীক টাকার আলু লুঠ

নিজস্ব প্রতিবেদকঃ

ছবি: মানবতা টিভি

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ছয়ঘরিয়া গ্রামে পূর্ব শত্রুতার জেরে দরিদ্র কৃষকের আলুক্ষেতের সব গাছ কেটে সাবাড় করা হয়েছে ,মাটি খুড়ে ব্যাপক তছরুপ ও ৫ লক্ষাধীক টাকার আলু লুঠ করে নিয়ে গেছে প্রতিপক্ষরা, এর ফলে চরম ক্ষয় ক্ষতির মুখে পড়ে সর্বশান্ত হয়ে পথে বসার উপক্রম দরিদ্র চাষীর পরিবারটির। দামুড়হুদায় পূর্ব শত্রুতার জেরে দরিদ্র কৃষকের প্রতিপক্ষরা লুট করেছে ক্ষেতের ৫ লক্ষাধীক টাকার আলু উপয়ান্ত না পেয়ে এদিন সন্ধ্যায় ২০ জন অভিযুক্তের নাম উল্লেখ করে দর্শনা থানায় অভিযোগ দায়ের করেছে ভূক্তভোগী । ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার ৬ ফেব্রুয়ারি সকাল ৯টার দিকে।

ক্ষতিগ্রস্থ আলুর ক্ষেত ও ঐ এলাকা সরেজমিন পরিদর্শন করে ও থানায় দায়ের করা অভিযোগের সুত্রে জানা যায়, দর্শনা থানাধীন ছয়ঘরিয়া গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে দরিদ্র কৃষক আশরাফুলের প্রায় সোয়া দুই বিঘা আলুক্ষেতের পুরোটায় মাটি খুড়ে, গাছ কেটে ও আলু লুঠ করে চরম ভাবে ক্ষতিগ্রস্থ করা হয়েছে। এলাকাবাসী জানায় বুধবার সকাল ৯টার কিছু পরে পার্শ্ববর্তী ঝাঝাডাঙ্গা ও নাস্তিপুর গ্রামের ৬০/৭০ জনেরে একদল দূর্বৃত্ত প্রকাশ্যে ধারালো অস্ত্র ও লাঠি সোটা নিয়ে আশরাফুলের আলু ক্ষেত লুঠ করে এবং আলু গাছ কেটে সাবাড় করে । এসময় বাধা দেয়া চেষ্ঠা করলে তারা সশস্ত্র অবস্থায় প্রত্যক্ষদর্শীদেরকে ধাওয়া করে।

বুধবার সন্ধ্যার পরে ক্ষতিগ্রস্থ চাষী আশরাফুল পার্শ্ববর্তী ঝাঝাডাঙ্গা গ্রামের করিমের ছেলে ইসরাফিল, ইয়ানবী মজিবার সহ ২০ জনের নাম উল্লেখ করে দর্শনা থানায় অভিযোগ দায়ের করেছেন।

পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ঠ ওয়ার্ডের মেম্বর আ.রহমান বলেন ঘটনাটি আমি শুনেছি, এটি অবশ্যয় নিন্দনীয়। এর বিচার হওয়া উচিত।
দর্শনা থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা মাহব্বুর রহমান অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, অবশ্যয় সুষ্ঠ তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সুত্রঃ শীর্ষ নিউজ ডট কম

শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো সংবাদ

Youtube Channel Subscribe

মোট ভিজিটর

0092213
Visit Yesterday : 637
This Month : 1453
Total Visit : 92213
Hits Today : 95
Total Hits : 256224
Who's Online : 3
Your IP Address: 3.236.175.108

Video Gallery