অ্যান্ড্রয়েড ১১ -এ ব্যবহারকারীদের দুর্দান্ত অভিজ্ঞতা প্রদান করবে স্যামসাং ওয়ান ইউআই ৩

নিজস্ব প্রতিবেদকঃ

ছবি: মানবতা টিভি

ইতিমধ্যেই ওয়ান ইউআই ৩ উন্মোচন করেছে স্যামসাং ইলেকট্রনিকস। এর সর্বশেষ আপগ্রেডটি নির্দিষ্ট কিছু গ্যালাক্সি ডিভাইসে এসেছে। এ আপগ্রেড ব্যবহারকারীদের জন্য নিয়ে এসেছে আকর্ষণীয় নতুন ডিজাইন, উন্নতমানের নিত্য ব্যবহার্য ফিচার এবং নানা কাস্টমাইজেশন সুবিধা। এই আপগ্রেডটি অ্যান্ড্রয়েড ১১ ওএস-এর সাথে পাওয়া যাবে, যা স্যামসাং- এর লক্ষাধিক ডিভাইসে তৃতীয় প্রজন্মের অপারেটিং সিস্টেম (ওএস) আপগ্রেড পৌঁছে দেয়ার অঙ্গীকারের অংশ হিসেবে গ্রাহকদের কাছে দ্রুততার সাথে সর্বাধুনিক উদ্ভাবন প্রদানের প্রতিশ্রুতিকে আরও জোরদার করেছে। 

বেশিরভাগ বাজারে গ্যালাক্সি এস২১ সিরিজ এবং গ্যালাক্সি এস২০ সিরিজে ওয়ান ইউআই ৩ অন্তর্ভুক্তি শুরু হয়েছে। আপগ্রেডটি শীঘ্রই আরও বেশি দেশে এবং গ্যালাক্সি নোট২০, জেড ফোল্ড২, জেড ফ্লিপ, নোট ১০, ফোল্ড এবং এস১০ সিরিজসহ আরও অনেক ডিভাইসে পাওয়া যাবে। চলতি বছরের প্রথমার্ধে গ্যালাক্সি এ ডিভাইসেও এই আপগ্রেড আসবে। 

Displaying Photo_One_UI_3_quick_settings.jpg

এ নিয়ে স্যামসাং ইলেকট্রনিকসের মোবাইল কমিউনিকেশন বিজনেসের প্রেসিডেন্ট ও প্রধান ড. টিএম রোহ বলেন, ‘গ্যালাক্সি ব্যবহারকারীদের মোবাইলের সর্বোচ্চ অভিজ্ঞতা প্রদানে আমাদের অঙ্গীকারের শুরু হিসেবে ওয়ান ইউআই ৩ উন্মোচন করা হয়েছে। উন্মোচনের সাথে সাথে ব্যবহারকারীদের সর্বশেষ উদ্ভাবিত ওএস -এ অ্যাকসেস প্রদান আমাদের প্রতিশ্রুতিরই অংশ।’ তিনি আরও বলেন, ‘ওয়ান ইউআই ৩ গ্রাহকদের ডিভাইস লাইফসাইকেল জুড়ে ধারাবাহিকভাবে নতুন উদ্ভাবন এবং চমকপ্রদ অভিজ্ঞতা প্রদানে আমাদের লক্ষ্য পূরণের অবিচ্ছেদ্য অংশ। তাই, আপনার কাছে একটি গ্যালাক্সি ডিভাইস থাকলে আপনি ভবিষ্যতে নতুন ও অকল্পনীয় সব অভিজ্ঞতা উপভোগ করবেন।’ 

ওয়ান ইউআই ৩ -এর ডিজাইন আপগ্রেড গ্যালাক্সি ব্যবহারকারীদের ওয়ান ইউআই অভিজ্ঞতাকে আরও স্বাচ্ছন্দ্যদায়ক করবে। ইন্টারফেসের মধ্যে যেসব ফিচার ব্যবহারকারীরা সবচেয়ে বেশি ব্যবহার করেন (যেমন: হোম স্ক্রিন, লক স্ক্রিন, নোটিফিকেশন এবং কুইক প্যানেল), সেসব ফিচারে গুরুত্বপূর্ণ তথ্য প্রদর্শনে এ ফিচারগুলো দেখার ও ব্যবহারের ক্ষেত্র আরও সমৃদ্ধ করা হয়েছে।  

ওয়ান ইউআই ৩ শুধু দেখতেই ভিন্ন নয়, এটি ব্যবহারেও ভিন্নধর্মী অভিজ্ঞতা প্রদান করে—ন্যাচারাল হ্যাপটিক ফিডব্যাকের সাথে মসৃণ মোশন ইফেক্ট ও এনিমেশন সমন্বিত হয়ে ফোনের ব্যবহারকে করবে আরও আনন্দদায়ক। 

Displaying Photo_One_UI_3_video_call.jpg

ওয়ান ইউআই ৩ ব্যবহারকারীর ডিভাইসে থাকা ক্যামেরাকে আরও শক্তিশালী করে তোলে। ছবিতে উন্নতমানের এআই ভিত্তিক জুম এবং উন্নত অটোফোকাস ও অটো-এক্সপোজার দুর্দান্ত ছবি তোলায় সহায়তা করে। আর এসব স্মৃতি যাতে হারিয়ে না যায় তা নিশ্চিত করতে, এডিট করা ছবি সেভ করার পরেও পুনরায় আসল ছবিটি ব্যবহারকারীরা দেখতে পাবেন। 

স্যামসাং ব্যবহারকারীদের পছন্দ অনুযায়ী ইউআই কাস্টমাইজ করার সুবিধা নিয়ে এসেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের কাজ ও ব্যক্তিজীবনের জন্য আলাদা প্রোফাইল করতে পারবেন, যাতে ভুল মানুষকে কিছু পাঠিয়ে দেয়া নিয়ে ব্যবহারকারীদের চিন্তা করতে না হয়। কলের অভিজ্ঞতাকে আরও ব্যক্তিগত করে তুলতে, এখন ইনকামিং এবং আউটগোয়িং কল স্ক্রিনে ভিডিও সংযুক্ত করা যাবে। 

ব্যবহারকারীদের প্রয়োজনের বিষয়টি বিবেচনা করেই ওয়ান ইউআই ৩ তৈরি করা হয়েছে। এর ডিজিটাল ওয়েলবিয়িং  অ্যাপ্লিকেশন মানুষকে তার ডিজিটাল অভ্যাস শনাক্ত ও সমৃদ্ধ করতে সাহায্য করে। গ্যালাক্সি ব্যবহারকারীদের অভিজ্ঞতার উন্নয়নে ধারাবাহিক চেষ্টা চালিয়ে যাচ্ছে স্যামসাং; এবং এরই ধারাবাহিকতায় নতুন ডিভাইস উন্মোচনের সাথে সাথে ওয়ান ইউআই -এ আরো অনেক আপডেট আসবে। 

শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো সংবাদ

Youtube Channel Subscribe

মোট ভিজিটর

0092255
Visit Yesterday : 637
This Month : 1495
Total Visit : 92255
Hits Today : 158
Total Hits : 256287
Who's Online : 26
Your IP Address: 3.236.175.108

Video Gallery