বিক্ষোভে উত্তাল মিয়ানমার, পুলিশের গুলিতে নিহত ২

নিজস্ব প্রতিবেদকঃ

ছবি: মানবতা টিভি

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে পুলিশের গুলিতে দুইজন নিহত হয়েছেন। শনিবার (২০ ফেব্রুয়ারি) দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর মান্দালয়ে প্রতিবাদকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি ছুড়লে এ হতাহতের ঘটনা ঘটে।রয়টার্স জানিয়েছে, মান্দালয়ে পুলিশের কাঁদুনে গ্যাস ও গুলির মুখে কিছু প্রতিবাদকারীরা গুলতি ছুড়ে জবাব দেয়। এ সময় পুলিশের পাল্টা জবাবে দুই জন নিহত ও ২০ জন আহত হয়েছেন।

অভ্যুত্থানের পর দুই সপ্তাহের মধ্যে মিয়ানমারে সর্বাত্মক রূপ নিয়েছে আন্দোলন-সংগ্রাম। এতে যোগ দিয়েছে কৃষক-শ্রমিক-মজুর থেকে শুরু করে দেশের সর্বস্তরের মানুষ। বিশেষ করে শহরের শিক্ষিত ও রাজনীতি সচেতন নাগরিকদের একটা বড় অংশই আন্দোলনে শামিল হয়েছে।

রাস্তার বিক্ষোভের সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ সরব এই অভ্যুত্থানবিরোধীরা। প্রতিদিনের বিক্ষোভ কর্মসূচি শেষে রাতের বেলা একবার নিজেদের ফেসবুক বা টুইটারের নিউজফিড বা ইনবক্স চেক করেই ঘুমাতে যায়।

আগামীদিন সকালে কি কি বিক্ষোভ কর্মসূচি রয়েছে তা আগেভাগে জেনে রাখাই উদ্দেশ্য। তবে নিউজফিড বা ইনবক্সের ম্যাসেজ বা বার্তাগুলোর বেশিরভাগই এক ধরনের কোড তথা বিশেষ সাংকেতিক ভাষায় লেখা। প্রধানত সেনা-পুলিশের চোখে ধুলো দিতেই এটা করা হয়ে থাকে। অভ্যুত্থানের পর থেকে চলতি সপ্তাহ পর্যন্ত এভাবেই চলে আসছে।

শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো সংবাদ

Youtube Channel Subscribe

মোট ভিজিটর

0092213
Visit Yesterday : 637
This Month : 1453
Total Visit : 92213
Hits Today : 93
Total Hits : 256222
Who's Online : 2
Your IP Address: 3.236.175.108

Video Gallery