ঢাকা আজ-বুধবার,২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৪:০০, বর্ষাকাল
হোমতথ্য-প্রযুক্তিমোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২১ -এ হুয়াওয়ের পাঁচটি অ্যাওয়ার্ড অর্জন

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২১ -এ হুয়াওয়ের পাঁচটি অ্যাওয়ার্ড অর্জন

[ঢাকা, ০৫ জুলাই, ২০২১] বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে এর অত্যাধুনিক প্রযুক্তি ও উদ্ভাবনের জন্য গত ২৮ জুন থেকে ১ জুলাই বার্সেলোনায় অনুষ্ঠিত হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) পাঁচটি পুরস্কার পেয়েছে।

এ বছর মোবাইল কমিউনিকেশনস অ্যাসোসিয়েশনের (জিএসএমএ) গ্লোবাল সিস্টেম ‘২০২১ গ্লোবাল মোবাইল (জিএলওএমও)’ অ্যাওয়ার্ড বিজয়ীর নাম ঘোষণা করে। হুয়াওয়ে পাঁচটি ক্ষেত্রে অ্যাওয়ার্ড অর্জন করে। যা হলো: ‘বেস্ট ইনোভেশন ফর কোভিড-১৯ প্যান্ডেমিক রেসপন্স অ্যান্ড রিকভারি’, ‘আউটস্ট্যান্ডিং মোবাইল কন্ট্রিবিউশন টু দ্য ইউএন এসডিজিস’, ‘বেস্ট মোবাইল ইনোভেশন ইন ইমার্জিং মার্কেটস’, ‘বেস্ট মোবাইল ইনোভেশন ফর দ্য কানেক্টেড ইকোনমি’, এবং ‘বেস্ট মোবাইল ইনফ্রাস্ট্রাকচার’।

১৯৯৬ সালে জিএসএমএ গ্লোবাল মোবাইল (জিএলওএমও) অ্যাওয়ার্ড প্রবর্তন করে। এ অ্যাওয়ার্ড প্রদানে বিচারক প্যানেলে থাকেন আড়াইশ’র বেশি বৈশ্বিক বিভিন্ন বিশেষজ্ঞগণ। মোবাইল খাতে সর্বোচ্চ সম্মান হিসেবে এ অ্যাওয়ার্ড বিবেচনা করা হয়।

হুয়াওয়ে ফাইভজি নেটওয়ার্ক সল্যুশনের ওপর ভিত্তি করে কোভিড-১৯ এর জন্য টেলিমেডিসিন সমাধান নিয়ে আসে চায়না-জাপান ফ্রেন্ডশিপ হসপিটাল। অ্যাওয়ার্ডের এ বছরের সংস্করণে হুয়াওয়ের ফাইভজি সল্যুশনকে জিএসএমএ জিএলওএমও ‘বেস্ট ইনোভেশন ফর কোভিড-১৯ প্যান্ডেমিক রেসপন্স অ্যান্ড রিকভারি’ অ্যাওয়ার্ড দেয়া হয়। হুয়াওয়ের এ অত্যাধুনিক প্রযুক্তি উল্লেখিত হাসপাতালের সেবাদানের মানোন্নয়নে সহায়তা করেছে; পাশাপাশি, চীনের ৫ হাজার হাসপাতালকে প্রযুক্তিগত সহায়তা দিয়েছে।

এ অ্যাওয়ার্ড অর্জন নিয়ে হুয়াওয়ের ডিআইএস প্রোডাক্ট লাইনের প্রেসিডেন্ট মারভিন চেন বলেন, “স্বাস্থ্যসেবাখাতে ফাইভজি’র বিস্তৃত পরিসরের ব্যবহার আমরা লক্ষ্য করেছি। বৈশ্বিক মহামারির বিরুদ্ধে লড়াইয়ে সহায়তায় এবং ফাইভজি প্রযুক্তির নানা সুবিধা ব্যবহারে, ফাইভজি অ্যাপ্লিকেশন উন্নয়নে স্বাস্থ্যসেবাখাতের সংশ্লিষ্টদের সাথে নিরলস কাজ করে যাবে হুয়াওয়ে।”

এছাড়াও, বর্তমানে পুরো বিশ্ব জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব প্রত্যক্ষ করছে। আর এমন সময়, রেইনফরেস্ট কানেকশন (আরএফসিএক্স) ও হুয়াওয়ের ‘ন্যাচার গার্ডিয়ান’ প্রকল্প প্রকৃতি ও জীববৈচিত্র্যের সুরক্ষায় এবং বন উজাড় প্রতিরোধে ইতিবাচক অবদান রেখেছে। এর স্বীকৃতিস্বরুপ এ প্রকল্প জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় অবদান রাখার জন্য জিএসএমএ ২০২১ জিএলওএমও অ্যাওয়ার্ড অর্জন করে।

 

এছড়াও, শিল্পখাতের প্রথম সমন্বিত ব্যাকহল সমাধান ‘রুরালস্টার প্রো’র জন্য হুয়াওয়ে জিএসএমএ জিএলওএমও -এর ‘বেস্ট মোবাইল ইনোভেশন ইন ইমার্জিং মার্কেটস’ অ্যাওয়ার্ড লাভ করে। ‘রুরালস্টার প্রো’ অপটিক্যাল ফাইবার, মাইক্রোওয়েভ ও স্যাটেলাইটে প্রচলিত ট্রান্সমিশন মোডকে উন্নত করেছে।

মানুষের ডিজিটাল জীবনযাত্রার মানোন্নয়নের ধারণায় উদ্বুদ্ধ হয়ে একটি উন্নত বিশ্ব নির্মাণে ধারাবাহিকভাবে এর রাজস্ব নতুন করে ডিজিটাল সমাধান উদ্ভাবনের গবেষণায় বিনিয়োগ করছে হুয়াওয়ে। হুয়াওয়ের সে লক্ষ্যপূরণে এ অর্জনগুলো প্রতিষ্ঠানটির জন্য জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সর্বশেষ নিউজ

আশুলিয়ায় মহাসড়ক দখল করে অবাধে চলছে অটোরিকশা

সাভার ও আশুলিয়ায় ঢিলেঢালাভাবে চলছে সরকারের বেঁধে দেওয়া লকডাউন। বেশিরভাগ মানুষই লকডাউন অমান্য করে ঘর থেকে বেরিয়ে এসেছে। লকডাউন মানাতে ঢাকা-আরিচা চন্দ্রা মহাসড়কসহ বিভিন্ন...
হিলিতে স্বেচ্ছাসেবকলীগের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

হিলিতে স্বেচ্ছাসেবকলীগের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

"সংকটে, সংগ্রামে মানবতার সেবায় সদা জাগ্রত নির্ভীক আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ" এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরের হিলিতে নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ...
Ntv এর রিয়েলিটি শো "অনন্য প্রতিভা'র গ্র্যান্ডফিনালেতে নওগাঁর মেয়ে ইরা

Ntv এর রিয়েলিটি শো “অনন্য প্রতিভা’র গ্র্যান্ডফিনালেতে নওগাঁর মেয়ে ইরা

টেলিভিশন চ্যানেল এনটিভি তে প্রচারিত জিপিএইচ ইস্পাত নিবেদিত বাংলাদেশের সর্বপ্রথম মাল্টি ট্যালেন্ট হান্ট রিয়েলিটি শো "অনন্য প্রতিভা- ২০২১" এর গ্র্যান্ডফিনালে রয়েছে প্রতিভার জেলা নওগাঁর...

বিধিনিষেধের পঞ্চম দিনে সড়কে যানবাহনের চাপ বেড়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের পঞ্চম দিনে রাজধানীর সড়কে যানবাহনের চাপ বেড়েছে। মঙ্গলবার সকাল থেকে এ কারণে বিভিন্ন চেকপোস্টে তল্লাশিও বেড়ে যায়। সরেজমিনে...

মহেশপুর সীমান্তে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ-ঝিনাইদহ জেলার মহেশপুর থানার হুদাপাড়া গ্রামের লেবু মিয়ার আম বাগানের মধ্যে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে ৫৮...
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ