আজ:

২১ অক্টোবর, ২০২১, ১১:০৩ পূর্বাহ্ণ
More
    ১১:০৩ পূর্বাহ্ণ

      পাঁঁচবিবিতে করোনা ভাইরাসের টিকার সনদ প্রাপ্তিতে দূর্ভোগ ডোজ পুরুণ না করেও টিকার সনদ প্রদান

      প্রকাশিতঃ

      মোস্তাকিম হোসেন,পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা

      জয়পুরহাটের পাঁচবিবিতে করোনা ভাইরাসের টিকার সনদ প্রাপ্তি নিয়ে দূর্ভোগে পড়েছে টিকা গ্রহণকারীরা। অপরদিকে করোনা ভাইরাসের গণ টিকার দ্বিতীয় ডোজ না নিলেও পেয়েছেন টিকার সনদ। এই নিয়ে বিভ্রান্তিতে পড়েছে টিকাগ্রহণকারী। তবে স্বাস্থ্য বিভাগ বলছে, সার্ভার জটিলতার কারণে ভুল মেসেজ গেলেও তার দ্বিতীয় ডোজের টিকা পেতে কোনও অসুবিধা হবে না।

      - Advertisement -

      জানা গেছে,গত ৭ আগস্ট সারাদেশে একযোগে গণটিকা কার্যক্রম শুরু হলে পাঁচবিবি উপজেলার ধরঞ্জী গ্রামের বাসিন্দা বাবুল হোসেন ধরঞ্জী উচ্চবিদ্যালয় কেন্দ্রে গণটিকার প্রথম ডোজ নেন। দ্বিতীয় ডোজের জন্য ৭ই সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করা হয়। ওই দিন কাজের ব্যস্ততার কারণে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করতে না পারলেও ৮ই সেপ্টেম্ব তার মোবাইলে মেসেজ আসে,তিনি টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ সম্পূর্ণ করেছেন। তিনি তাৎক্ষণিক সুরক্ষা অ্যাপে ঢুকে দেখেন,সনদও প্রস্তুত।পরে তিনি ইন্টারনেট থেকে টিকার সনদটি সংগ্রহ করে।

      এদিকে করোনা ভাইরাসের গণটিকার ১ম ও ২য় ডোজ গ্রহণ করার দুই সপ্তাহ অতিবাহিত হলেও টিকার সনদ তুলতে পাচ্ছেন না তারা।সুরক্ষা অ্যাপস বা ইন্টারনেনের দোকানে জাতীয় পরিচয়পত্র দিয়ে সনদ তুলতে গেলে সেই জাতীয় পরিচয়পত্র দিয়ে নিবন্ধন করা হয়নি বলে জানিয়ে দেখানো হচ্ছে।এমন অভিযোগ করেন উপজেলার উচনা গ্রামের বিদ্যুৎ হোসেন,ধরঞ্জী গ্রামের আইনুল ইসলাম,জান্নাতু ফেরদৌসসহ অনেকে।
      টিকার ২য় ডোজ না নিয়েও টিকার সনদ প্রাপ্ত বাবুল হোসেন বলেন, ‘৭ আগস্ট প্রথম ডোজ নিয়েছিলাম। কিন্তু কাজের ব্যস্ততার কারনে দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার দিন কেন্দ্রে উপস্থিত হয়ে টিকা গ্রহণ করতে না পারলেও মোবাইলে ঠিকই মেসেজ আসে। এতে আমি হতভম্ব হয়ে যাই। এমন কর্মকান্ডে সংশ্লিষ্টদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান তিনি।

      এ বিষয়ে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী বলেন,সার্ভার সমস্যার কারনে এটি হচ্ছে। তবে যারা এরকম সমস্যায় পড়েছেন তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলে সমস্যার সমাধান করে দেওয়া হবে বলেও জানিয়েছেন এই কর্মকর্তা।

      এই বিভাগের আরো

      LEAVE A REPLY

      Please enter your comment!
      Please enter your name here

      এই সপ্তাহের শীর্ষ দশ

      Social Media Auto Publish Powered By : XYZScripts.com