আজ:

২২ অক্টোবর, ২০২১, ৩:৫৪ অপরাহ্ণ
More
    ৩:৫৪ অপরাহ্ণ

      সীমান্তে বেড়েছে অবৈধ পারাপার এক মাসে আটক ১৫৪

      প্রকাশিতঃ

      মোঃমিশন আলী,ঝিনাইদহ প্রতিনিধি

      লকডাউনের পর মহেশপুর সীমান্তে দালাল চক্র আবারও সক্রিয় গত একমাসে দালালসহ ১৫৮জন আটক, দালালদের দ্বারা সীমান্তে পাশবিক নির্যাতনের শিকার হয়েছে অনেক নারী।

      - Advertisement -

      প্রাপ্ত সূত্রে প্রকাশ, গত ১২ই আগস্ট হতে ১৩ই সেপ্টেম্বর পর্যন্ত অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় ১৫৪ জন মহেশপুর ৫৮ বিজিবি’র হাতে আটক হয়। এরমধ্যে ভারতে যাওয়ার সময় ১২০জন এবং আসার সময় ৩৪জন। এরমধ্যে ২২জন শিশু রয়েছে। এছাড়া অবৈধভাবে পারাপারে সহায়তাকারী ৪জন দালালকে আটক করে।

      মহেশপুর ৫৮ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল কামরুল আহসান জানান, লকডাউনের পর এই সীমান্তে অবৈধ পারাপার বেড়ে গেছে। এর কারণ হিসাবে তিনি দালালদের সক্রিয় হওয়ার কথা জানিয়েছেন।

      এছাড়া দালালদের দ্বারা নারীরা নির্যাতন হওয়ার বিষয়ে তিনি বলেন, কিছু কিছু ঘটনা দালালদের দ্বারা ঘটছে কিন্তু ভুক্তভোগী নারীরা তাৎক্ষনিকভাবে শিকার না করার কারণে দালালদের চিহিৃত করা যায় না।

      তিনি আরো বলেন, মোটা অংকের চুক্তি ছাড়াও ঐ সকল ব্যক্তিদের কাছে যা থাকে দালালরা ছিনিয়ে নেয়। তিনি বলেন,এই সীমান্তে একাধিক গ্রæপ রয়েছে যারা দীর্ঘদিন ধরে অবৈধ পারাপারে সহায়তাকরী দালাল সিন্ডিকেট পরিচালনা করে আসছে। কয়েকজন দালাল আটক হলেও তারা আইনের ফাঁক-ফোকড় দিয়ে বেরিয়ে আসছে।
      স্থানীয় মানবাধিকার সংস্থার একজন কর্মকর্তা বলেন, দালালরা সক্রিয় থাকলে এই সীমান্ত দিয়ে অবৈধ পারাপার বন্ধ হবে না। তিনি দালালদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

      এই বিভাগের আরো

      LEAVE A REPLY

      Please enter your comment!
      Please enter your name here

      এই সপ্তাহের শীর্ষ দশ

      Social Media Auto Publish Powered By : XYZScripts.com