আজ:

২১ অক্টোবর, ২০২১, ১১:৫১ পূর্বাহ্ণ
More
    ১১:৫১ পূর্বাহ্ণ

      সেলাই মেশিনের চাকার সাথে সাথে ঘুরবে দুলির ভাগ্যের চাকা

      প্রকাশিতঃ

      নিজস্ব প্রতিনিধি

      মাদক ব্যবসার সাথে জড়িত থাকার অপরাধে দীর্ঘ ৫ বছর জেল খাটা আসামীর পাশে মানবতার হাত বাড়িয়ে তার পাশে বাড়িয়েছেন চুয়াডাঙ্গার  সুযোগ্য মানাবিক জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। গতকাল রবিবার জেলা প্রসাশকের কার্যালয়ে জেল ফেরত দুলি খাতুনের হাতে একটি সেলাই মেশিন তুলে দেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

      - Advertisement -

      জেলা প্রসাশক জানান, দুলি খাতুন কে আমি জেলা কারাগার পরিদর্শনে গিয়ে প্রথম দেখি। তিনি দুগ্ধপোষ্য শিশু কন্যাকে নিয়ে মাদক মামলার আসামী হিসেবে হিসেবে দণ্ডপ্রাপ্ত অবস্থায় কারাগারে অবস্থান করছিলেন। সৎভাবে সম্মানের সাথে বাঁচার আকাঙ্ক্ষা থেকেই তিনি আমার কাছে একটি সেলাই মেশিন চান। পুরো পাঁচটা বছর জেলখানায় কষ্টের জীবন অতিবাহিত করার পরে আলোর পথে যাত্রা শুরু করতে তিনি আজ বদ্ধপরিকর। জেলখানায় কথোপকথনের সূত্র ধরে তিনি আমার কাছে আসেন, আমি ওনাকে একটা সেলাই মেশিন প্রদান করি। এর মাধ্যমে হয়তো তিনি ফিরে পাবেন নতুন আলোর সন্ধান।

      জাতির পিতার রক্ত ও আদর্শের যোগ্য উত্তরসূরী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। সে লক্ষ্যেই প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন সহ সংশ্লিষ্ট বিভাগগুলো।

      মাথাভাঙ্গা বিধৌত এই সবুজ শ্যামল চুয়াডাঙ্গার মানুষ মাদকের দাসত্বের কাছে কখনও মাথা নিচু করবে না। আত্মকর্মসংস্থানের মাধ্যমে তারা স্বমহিমায় দেশের অর্থনীতিতে অবদান রাখবে এই প্রত্যাশায় চুয়াডাঙ্গার প্রতিটি মানুষের পাশে দাঁড়াবে জেলা প্রশাসন, চুয়াডাঙ্গা।

      এদিকে স্বপ্ন পুরনের সেই সেলাই মেশিন পেয়ে খুশি দুলি খাতুন অশ্রসিক্ত চোখে বলেন, আমি এখন থেকে শান্তিতে ঘুমাবো, মাদক ব্যবসার সাথে জড়িত থাকার অপরাধে পাড়া-প্রতিবেশীদের সামনে হাতকড়া পরিয়ে আমাকে থানায় নিয়ে যাবে – এই দুঃস্বপ্ন আমাকে আর তাড়া করবে না। সেলাই মেশিনের চাকার সাথে সাথে ঘুরবে আমার ভাগ্যের চাকা। আমি এবার সম্মানের সাথে বাঁচবো। আল্লাহ আপনার ভাল করুন স্যার”

      এই বিভাগের আরো

      LEAVE A REPLY

      Please enter your comment!
      Please enter your name here

      এই সপ্তাহের শীর্ষ দশ

      Social Media Auto Publish Powered By : XYZScripts.com